ঢাকাশনিবার , ৩০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিনের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন : ২ শ্রমিককে দন্ড প্রদান

দিলোয়ার হোসেন,আজমিরীগঞ্জ
এপ্রিল ৩০, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কালনী-কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় আজমিরীগঞ্জে দুই ড্রেজার শ্রমিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ মাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

শনিবার (৩০এপ্রিল) আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন। অভিযানের সময় ড্রেজারে আংশিক যন্ত্রপাতিও নষ্ট করা হয় বলে জানা গেছে।

আজমিরীগঞ্জে বিনা অনুমতিতে কালনী-কুশিয়ারা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড়ের সুরুজ মিয়া (৩০)ও কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সুমন মিয়া (৩০)নামে দুই ড্রেজার শ্রমিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ২০১০ এর ৪/৫ ধারায় ১ মাস করে কারাদন্ড প্রদান করেন। সাথে সাথে মাটি উত্তোলনে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করেন।

৩ দিনের মধ্যে দুইবার অভিযান পরিচালনা করে ড্রেজার ব্যবসায়ীদের দমনে এলাকায় সচেতন মহল উপজেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করছে বলেও তথ্য রয়েছে।

আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন,পরিবেশ ও নদী রক্ষায় আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে। আজমিরীগঞ্জ থানার এসআই মহসিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযানের সময় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।

Developed By The IT-Zone