ঢাকাসোমবার , ২৫ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে জায়গা দখলে বাধা দেয়ায় হিন্দু পরিবারের উপর হামলা : আহত ১৭

স্টাফ রিপোর্টার
জুলাই ২৫, ২০২২ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের বদলপুর গ্রামে জোরপূর্বক জায়গা দখলে বাঁধা দেওয়ায় সংখ্যালঘু হিন্দু পরিবারের উপরে হামলা চালিয়েছে একই গ্রামের বাসিন্দা মোঃ জামাল মিয়া, তাজউদ্দিন, আলাউদ্দিন, নুরুল আমিন , ওয়াস উদ্দিন, সাহিস উদ্দিন গংরা।

অভিযোগ রয়েছে, তারা দীর্ঘদিন ধরে জোরপূর্বক স্থানীয় বিকাশ সূত্রধরের জায়গা দখলের চেষ্টা করে আসছে। এই জোরপূর্বক দখলের প্রতিবাদ করায় স্থানীয় সূত্রধর পরিবারের উপরে হামলা চালায় এবং বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে জামাল বাহিনী।

ছবি : প্রতিপক্ষের হামলায় ভাঙচুর হওয়া বসতঘর

এই ঘটনায় আহতরা হলেন , সিমা রানী সূত্রধর, বিকাশ সূত্রধর, রবীন্দ্র সূত্রধর, গোপাল সূত্রধর, শিল্পী রানী সূত্রধর, কবিতা রানী সূত্রধর, রথিন্দ্র সূত্রধর, পাপন সূত্রধর, প্রতিমা সূত্রধর, রনবীর সূত্রধরসহ আরো কয়েকজন। সোমবার (২৫জুলাই) ভোরে এই ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে।

আহতদের আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুত্র জানায়, ওই পরিবারের প্রায় ৪০ শতক জায়গা জোরপূর্বক দখলের অপচেষ্টায় লিপ্ত জামাল বাহিনী। সেই জায়গা দখলের প্রতিবাদ করায় এই হামলা চালানো হয়েছে।

ছবি : হামলায় ভাঙচুরকৃত ঘরের আসবাবপত্র

উপজেলার কাকাইলছেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছবাহ উদ্দিন ভুইয়া জানান,হিন্দুদের জায়গাতে জোর করে মাটি ফেলে সেই জায়গা দখল করতে যায় প্রতিপক্ষরা । পরে তাদের বাঁধা দিলে হিন্দুদেরকে ধাওয়া দিয়ে বসত ঘরে ঢুকিয়ে মারপিট করে । আজমিরীগঞ্জ থানার ওসি মাসুক আলী দৈনিক আমার হবিগঞ্জকে জানান, জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়েছে । উক্ত ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ইতিমধ্যে দুইজন অভিযুক্তকে আটক করা হয়েছে।

Developed By The IT-Zone