ঢাকাFriday , 5 January 2024
আজকের সর্বশেষ সবখবর

আচরণবিধি লঙ্ঘন করে নৌকার প্রচারণায় এমপি জাহির !

Link Copied!

আচরণবিধি মোতাবেক নির্দিষ্ট সময়ের আগে বা পরে প্রচারণা চালানো নিয়মের লঙ্ঘন। জনপ্রতিনিধিদেরও নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণে রয়েছে আইনগত নিষেধাজ্ঞা। তবে এসবের তোয়াক্কা না করেই দলীয় প্রার্থীর পক্ষে মাঠ চষে বেড়িয়েছেন সরকারদলীয় এমপি আবু জাহির।

ক্ষমতাসীন হওয়ায় তিনি প্রভাব খাটিয়ে এ প্রচারণা চালিয়েছেন বলে মন্তব্য করছেন স্থানীয়রা। অথচ তিনি নিজেও একটা আসনের দলীয় প্রার্থী।

নির্বাচনের আচরণবিধির তোয়াক্কা না করে বানিয়াচংয়ের কয়েকটা ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে মাঠে নেমে প্রচারণায় অংশ নিতে দেখা গেছে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহিরকে।

ক্যাপশন : নৌকার পক্ষে প্রচারণা সভায় বক্তব্য রাখছেন আবু জাহির এমপি ।

শুক্রবার (৫জানুয়ারি) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপি জাহিরের নৌকার প্রচারণার লাইভ ভিডিও দেখা গেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা।

হবিগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের দলীয় নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের পক্ষে প্রচারণায় নামেন এমপি জাহির। এ সময় এমপি আবু জাহির নিজে নৌকা মার্কার পক্ষে পথসভায় বক্তব্য রাখেন।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে হবিগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল মার্কা) আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের একান্ত সচিব সেলিম উদ্দিন বানিয়াচং উপজেলায় নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ক্যাপশন : নৌকার সভার শুরুতেই এমপি আবু জাহিরকে ফুলের মালা দিয়ে বরণ করে নিচ্ছেন স্থানীয় নেতাকর্মীরা।

অভিযোগে জানা যায়,শুক্রবার (৫জানুয়ারি) সকাল ৮টা থেকে নির্বাচনী প্রচারণার কাজ বন্ধ থাকার সত্ত্বেও হবিগঞ্জ-৩ আসনের সাংসদ ও নৌকার প্রার্থী অ্যাডভোকেট আবু জাহির এমপি দুপুর ১২টার পর হতে আমাদের নির্বাচনী এলাকা হবিগঞ্জ-২ এর ১০নং সুবিদপুর ইউনিয়ন,১১নং মক্রমপুর ইউনিয়ন,১২নং সুজাতপুর ইউনিয়ন ও ১৩নং মন্দরি ইউনিয়নের বিভিন্ন বাজারে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালাচ্ছেন যাহা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। তাই বিষয়টি ভালোভাবে দেখভাল ও পর্যবেক্ষণ করে আইনানুগ ব্যবস্থার নেয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম দৈনিক আমার হবিগঞ্জকে জানান, বিষয়টি সম্পর্কে অবগত আছি। আমরা দ্রুতই এটা বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছি।