ঢাকাSaturday , 6 January 2024
আজকের সর্বশেষ সবখবর

আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় এমপি জাহিরকে শোকজ করলেন নির্বাচন অনুসন্ধান কমিটি

Link Copied!

জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে বানিয়াচং উপজেলার কয়েকটি ইউনিয়নে নৌকার পক্ষে প্রচার-প্রচারণা চালানোর দায়ে হবিগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবু জাহিরকে শোকজ করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম দায়রা জজ জেরিন সুলতানা।

গত শুক্রবার (৫জানুয়ারি) রাতে এই শোকজ প্রদান করা হয়। শোকজের কপি অভিযুক্ত ব্যক্তি এমপি আবু জাহিরের হাতে পৌছে দেয়া হয়েছে বলে সুত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, গত শুক্রবার (৫জানুয়ারি) দুপুর থেকে বিকাল পর্যন্ত আচরণবিধির কোন নিয়মনীতি তোয়াক্কা না করে দলীয় প্রার্থীর পক্ষে মাঠ চষে বেড়ান তিনি। বানিয়াচংয়ের কয়েকটা ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে মাঠে নেমে প্রচারণায় অংশ নিতে দেখা গেছে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহিরকে। শুক্রবার (৫জানুয়ারি) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপি জাহিরের নৌকার প্রচারণার লাইভ ভিডিও দেখা গেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা।

এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে হবিগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল মার্কা) আলহাজ¦ অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের ছেলে ও প্রধান নির্বাচনী এজেন্ট ব্যারিস্টার আরিফ ফয়সল খান নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান জেরিন সুলতানার কাছে অভিযোগপত্র দেন।

এরই ভিত্তিতে নির্বাচন অনুসন্ধান কমিটি এমপি আবু জাহিরকে শোকজ করার সিদ্ধান্ত নেন। শনিবার(৬জানুয়ারি) শোকজের জবাব দেয়ার নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সহকারি মোঃ আরিফ আহমেদ।

সুত্র জানায়, আজ শনিবার (৬জানুয়ারি) যে সব স্থানে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালানো হয়েছে সেসব স্থান পরিদর্শন করে দুপুর ১টার মধ্যে রিপোর্ট পেশ করবেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে নির্বাচন অনুসন্ধানী দল।