ঢাকাThursday , 30 March 2023
আজকের সর্বশেষ সবখবর

আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন ঝুঁকিতে এমপি আবু জাহির!

Link Copied!

দক্ষ ও পরিক্ষীত প্রার্থীর পাশাপাশি পরিচ্ছন্ন ভাবমূর্তির প্রার্থীর ব্যাপারে খোঁজখবর নিতে ইতোমধ্যে একাধিক টিমকে দায়িত্ব দিয়েছেন দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিচ্ছন্ন ও জনপ্রিয় প্রার্থী দেয়া হলে সুষ্ঠু ভোটেই নৌকার প্রার্থীরা জিতবে-দলের একাধিক বৈঠকে এমন ইঙ্গিত দিয়েছেন দলীয় প্রধান।

ফলে আগামী নির্বাচনে মনোনয়ন ঝুঁকিতে রয়েছেন বিতর্কিত প্রায় শতাধিক সংসদ সদস্য। তাদের মধ্যে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় টিকেট পেতে মনোনয়নের ঝুঁকিতে রয়েছেন নানা বিতর্কিত কর্মকান্ডে জড়িত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর-শায়েস্তাগঞ্জ-লাখাই (হবিগঞ্জ-৩) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির।

তার বদলে নৌকার টিকেট পাবেন পরিচ্ছন্ন ও ত্যাগী কর্মী। এই বিষয়ে সভাপতিমন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন,বিতর্কিতদের সুযোগ দেয়া হবে না। স্বচ্ছ পরিচ্ছন্নরাই অগ্রাধিকার পাবেন।

সভাপতিমন্ডলীর অপর সদস্য আব্দুর রহমান বলেন, যাদের কর্মকান্ড ও ভাবমূর্তি ইতিবাচক নয়, তাদের আর মনোনয়ন দেয়া হবে না। যাদের ভূমিকায় দল ও সরকার বিব্রত হয়েছে তাদের ভবিষ্যতে সংসদে যাওয়ার সুযোগ নাই। সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা তাদের সাংগঠনিক সফরের লিখিত প্রতিবেদন দলীয় প্রধানের কাছে জমা দিয়েছেন।

প্রসঙ্গত,এমপি আবু জাহিরের বিরুদ্ধে আত্মীয়করণ,দলীয়করণ,তার নির্দেশে হিন্দু বাসা-বাড়িতে আক্রমণ,পত্রিকা অফিস ভাঙচুর, শোকের মাসে আনন্দঘন পরিবেশে নৌকা বাইচ,তার নির্দেশে বৈষ্ণব আখড়া-মন্দির-শ্মশান দখল, সংরক্ষিত আসনের সাবেক এমপিকে নিয়ে বিরুপ মন্তব্য-হামলা, সাংবাদিকদের উপর মামলা,দলীয় নেতাকর্মীদের সাথে অশোভন আচরণ, মৃত্যুদন্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী লিয়াকত আলীও তার পরিবারের সদস্যদের আওয়ামী রাজনীতিতে যোগদান করানোসহ অসংখ্য অভিযোগ রয়েছে।

গত বুধবার (২৯মার্চ) দৈনিক ভোরের কাগজ “মনোনয়ন ঝুঁকিতে যারা” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। প্রকাশিত সংবাদে হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহিরের নাম আছে।

তার আগেও জাতীয় পত্রিকা প্রতিদিনের বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত “কালো তালিকায় ১শ এমপি”এই শিরোনামের সংবাদে ১শ জনের মধ্যেও সাংসদ আবু জাহিরের নাম রয়েছে।