ঢাকাMonday , 5 February 2024
আজকের সর্বশেষ সবখবর

অলিপুর মহাসড়কের ওপর ঝুঁকিপূর্ণ বাজার

Link Copied!

শায়েস্তাগঞ্জের অলিপুর এলাকায় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশ এখন কাঁচা বাজারের দখলে। অবৈধভাবে কাচাবাজার বসায় অরক্ষিত মহাসড়কে যানচলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। একই সাথে তৈরি হচ্ছে দুর্ঘটনার ঝুঁকি, ঘটছে নানা ধরনের দুর্ঘটনাও।

মহাসড়কের নির্দিষ্ঠ স্থান পর্যন্ত স্থায়ী-অস্থায়ী স্থাপনা বা বাজার বসা সম্পূর্ণ অবৈধ থাকলেও সড়ক ঘেঁষে ও জনপথ বিভাগের জায়গায় দীঘদিন ধরে দখল করে আছে স্থানীয় লোকজন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত মহাসড়ক ঘেঁষে বাজার বসানোর ফলে মহসড়ক প্রতিনিয়ত অনিরাপদ হয়ে উঠছে ।

রবিবার (৪জানুয়ারি) দেখা যায়, অলিপুর মহাসড়কের পশ্চিম পাশে দুপুরের পর থেকেই বসে থাকে বাজার। সেখানে মাছ, তরিতরকারির ও নিত্য প্রয়োজনীয় কাঁচামাল নিয়ে বসেন দোকানদারেরা। বাজার বসার পর সড়কে যান চলাচলের জন্য বিঘ্ন ঘটে। যানবাহনগুলোকে চলতে হয় অতিরিক্ত সতর্কতা মেনে। ফলে মহাসড়কের মতো ব্যস্ত রাস্তায় এসে যানজট পোহাতে হয় দূরপাল্লার গাড়িগুলোকে।

এ ছাড়াও কাঁচা বাজারের ক্রেতা ও বিক্রেতা দুই পক্ষই থাকেন সড়ক দুর্ঘটনার চরম ঝুঁকিতে। একটু অসাবধানতায় মৃত্যুর আশঙ্কা থাকে। এই বাজার বৈধ না অবৈধ এটা তাদের জানা নেই। বিকেল হলে বাজারের জায়গার অভাবেই মূলত সড়কের উপর বাজার চলে আসে।

হবিগঞ্জ জেলা সড়ক বিভাগের নির্বাহী কর্মকর্তা শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন , মহাসড়কের উপর বাজার বসানোর কোনো ইখতিয়ার নেই। খোঁজ নিয়ে এই অরক্ষিত বাজার উচ্ছেদ করতে অতি শিগগিরই অভিযান পরিচালনা করা হবে। তিনি আরও বলেন, আমি আজ কালের মধ্যেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি ইস্যু করবো।