ঢাকাসোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১৬, ২০১৯ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  সারা দেশের ন্যায় বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যোগে  সোমবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী যথাযোগ্য মর্যাদা ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় মহান বিজয় দিবস ২০১৯ পালন করেছে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

দিবসটি পালন উপলক্ষে প্রত্যুষে উপজেলা পরিষদ চত্বরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। ভোরে বানিয়াচং বড়বাজারস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,উপজেলা নির্বাহী অফিস মামুন খন্দকার, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্তসহ,রাজনৈতিক,সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকল সরকারি,বেসরকারি,আধা-সরকারি,স্বায়ত্তশাসিত ব্যক্তি মালিকানাধীন ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। স্থানীয় উপজেলা মাঠে সকাল ৮ ঘটিকায় বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল খালেক ও ইউএনও মামুন খন্দকার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পুলিশ,আনসার,ভিডিপি,স্কাউট,গার্লস গাইড,বিভিন্ন স্কুল,মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শারীরিক কসরত শেষে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ,শিশুদের চিত্রাঙ্কন ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

জোহরের নামাজের পর দেশ ও জাতির শান্তি কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদ,মন্দির,গির্জা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও প্রাার্থনা করা হয়।

পরে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার শীর্ষক মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান।

আলোচনা সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শেষ বিকালে উপজেলা পরিষদ বনাম সুধীজনদের মধ্যে চমৎকার এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়ে সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি পরিসমাপ্তি ঘটে।

Developed By The IT-Zone