ঢাকাশনিবার , ২৩ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে এক কৃষকের মাথায় হাতঃ চাষ করা ফিশারীতে দুবৃত্তদের বিষ প্রয়োগ মারা গেছে ১১ লাখ টাকার মাছ

অনলাইন এডিটর
নভেম্বর ২৩, ২০১৯ ১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ছবিঃ পুকুরে মৃত মাছ ভেসে উঠছে।

মোঃ হাসান চৌধুরী,নবীগঞ্জ থেকে॥ নবীগঞ্জে এক কৃষকের মাথায় হাত। চাষ করা মাছের ফিশারীতে দুবৃত্তদের বিষ প্রয়োগ। বিষক্রিয়ায় মারা গেছে প্রায় ১১ লাখ টাকার মাছ।

সরেজমিনে গিয়ে জানা যায়, নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর গ্রামের কৃষক সজলু মিয়ার চাষ করা মাছের ফিশারীতে গত বৃহস্পতিবার গভীর রাতে একদল দুবৃত্ত ওই ফিশারীতে বিষ ফেলে। এতে করে এই মাছের ফিশারীর সকল মাছ মরে পানিতে ভাসতে থাকে। শুক্রবার সকালে গ্রামের লোকজন ফিশারীতে ভাসমান মরা মাছ গুলো দেখতে পান। ফিশারীতে বিষ ফেলে মাছ নিধনের ঘটনায় এলাকায় নানা আলোচনা সমলোচনা সৃষ্টি হয়েছে। এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে দিন মজুর কৃষক সজলু মিয়া বলেন, আমি নিঃস্ব হয়ে গেলাম। মানুষের কাছ থেকে ধার ও পরিশ্রমের টাকা খরচ করে অনেক কষ্ট করে ১১ লাখ টাকার ব্যবস্থায় দু’জন সরিক হয়ে ফিশারী ব্যবসা শুরু করেছিলাম। জানতাম না শুরুতেই জীবনের এত বড় ধাক্কা হবে। আমার সব শেষ হয়ে গেছে। তিনি আরো বলেন, আমার সরিকের সাথে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষ এ কাজটি করেছে। আমি নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। তদন্ত সাপেক্ষ আমি সুষ্টু বিচার চাই।

Developed By The IT-Zone