ঢাকাWednesday , 22 March 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ পূর্ব শত্রুতার জেরে শতাধিক চারাগাছ কর্তনের অভিযোগ

Link Copied!

সদর উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে প্রায় দেড়শত গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা। হবিগঞ্জ সদর উপজেলা রাজিউরা ইউনিয়নের বালিকান্দি এলাকায় ১৯ ও ২০ মার্চ রাতে ঘটে যাওয়া এ ঘটে। জমির মালিক হাজী মোঃ আইয়ুব আলী বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি অভিযোগ করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বালিকান্দি এলাকার মৃত হাজী আব্দুল খালেক এর পুত্র হাজী মোঃ আইয়ুব আলী’র রাজিউড়া মৌজার, ১১২ নং জে এল, ১৭নং খতিয়ানের ১১৮৫ নং দাগে ২৭ শতক চারা জমিটি বর্গা নিয়ে গুচ্ছগ্রাম এলাকার মৃত আদম আলীর পুত্র সিজিল মিয়া ও রাজিউড়া দক্ষিণ পাড়া এলাকার মৃত গুনু মিয়ার পুত্র বিলাল মিয়া আকাশি ও মেহগনিসহ প্রায় ৬ শত গাছ জমিতে রোপন করেন।

জমিতে গাছ রোপনের সময় বালিকান্দি এলাকার মৃত আফতাজ উদ্দিনের পুত্র আব্দুল্লাহ মিয়া, আব্দুল করিম (মনা), আব্দুল আহাদসহ লোকজন সিজিল ও বিলালকে বাধা প্রদান করেন। বাধা না মানলে আব্দুল্লাহ গংরা ক্ষিপ্ত হয়ে উঠে।

এর অংশ হিসেবে গত রবিবার দিবাগত রাত থেকে শুরু করে সোমবার ভোর রাত পর্যন্ত আব্দুল্লাহ মিয়া, আব্দুল করিম, আব্দুল আহাদ গংদের বিরুদ্ধে জমিতে রোপনকৃত আকাশি ও মেহগুনী জাতীয় প্রায় ১৫০ টি গাছ কেটে ফেলার অভিযোগ করেন হাজী আইয়ূব আলী।

এ ব্যাপারে জমির মালিক হাজী আইয়ূব আলী জানান তার জমি থেকে প্রায় ৩ লক্ষ টাকার গাছ কর্তন করেছে আব্দুল্লাহ গংরা। তিনি আরো জানান ওই লোকজনদের সাথে আমার দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে মামলা মোকদ্দমা রয়েছে। যা বিচারাধীন আছে।

হবিগঞ্জ সদর থানার এএসআই ইয়াসির এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত চলছে, দেখা যাক কি হয়।