ঢাকাMonday , 27 September 2021
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ শহরের বাসা দখল নিয়ে সদর থানা ওসি মাসুক আলীর এত আগ্রহ কেন?

Link Copied!

স্টাফ রির্পোটার :

আদালতে মামলা থাকা সত্ত্বেও হবিগঞ্জ সদর থানা পুলিশের ওসি মাসুক আলীর নিয়মবর্হিভূতভাবে জোরর্পূবক বাসা দখলের এত আগ্রহ কেন, এ প্রশ্ন উঠেছে তার র্কমকান্ডে।

ওসি মাসুক আলীর বিরুদ্ধে জোরর্পূবক বাসাবাডি় দখল করার চেষ্টার অভিযোগ করেছেন শহরের জোবেদা ভিলার বাসিন্দা সাবেক ক্রিকেটার আব্দুল হান্নান শাকিল।

 

তিনি জানান, হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়কে অবস্থিত জোবেদা ভিলা নামের বাডি়র মালিকানা নিয়ে তাদের আমেরিকা প্রবাসী চাচা আব্দুল ওয়াহেদ এর সঙ্গে বিরোধ চলে
আসছে।

 

 

 

ছবি : হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলীর ফাইল ছবি

 

 

 

 

 

ইতিমধ্যে, হবিগঞ্জের যুগ্ম জেলা জজ ১ম আদালতে ২৮/২১ মামলা দায়ের করেছেন শাকিল এর পিতা এডভোকেট আব্দুল হাই।

আব্দুল ওয়াহেদ হবিগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবর বাসার মালিকানা দাবি করে
একটি দরখাস্ত করেন। এ দরখাস্তের বরাত দিয়ে, আদালতে একই বিষয়ে মামলা চলাকালীন সময়ে সদর থানা
পুলিশের অফিসার ইনর্চাজ মাসুক আলী বাডি়টির দখল আব্দুল ওয়াহেদকে বুঝিয়ে দেয়ার জন্য হুমকি দেন শাকিলের পরিবারকে।

 

 

 

ছবি : বিরোধপূর্ণ ভুমিতে উপস্থিত তদন্ত ওসি দৌস মোহাম্মদ

 

 

 

সদর থানা পুলিশের অফিসার ইনর্চাজ মাসুক আলী শাকিলকে তার অফিসে ডেকে নিয়ে
বাডি়টির দখল ছেডে় দেয়ার জন্য হুমকি প্রদান করেন।

 

শাকিল এ বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে জানালেও ওসি মাসুক আলি র্কণপাত করেননি।

গত ২৬ সেপ্টেম্বর সরেজমিনে দেখা যায় হবিগঞ্জ সদর থানা পুলিশের ওসি তদন্ত মোহাম্মদ সঙ্গীয় র্ফোস নিয়ে ভুক্তভোগী এডভোকেট আবদুল হাইয়ের বাসার গেটে অবস্থান নিয়েছেন।

 

এ সময় তাদেরকে এ প্রতিবেদক এর পক্ষ থেকে এখানে আসার কারন জিজ্ঞেস করলে প্রথমে তিনি জানান তিনি কোন অফিশিয়াল অভিযানে কিংবা পেশাগত দায়িত্ব পালনের জন্য এখানে আসেননি।

 

কি জন্য এসেছেন জিজ্ঞেস করলে তিনি কোনো সদুত্তর প্রদান করেননি। এ সময় উপস্থিত ওই মহল্লার কয়েকজন লোক জানান এ বাসা নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলছে এজন্যই এখানে এসেছেন তারা।

 

পরর্বতীতে অফিসার ইনর্চাজ তদন্ত দৌস মোহাম্মদ জানান সম্পত্তি নিয়ে বিরোধের বিষয়টি নিষ্পত্তির লক্ষ্যে ওসি মাসুক আলীর র্নিদেশে তিনি এখানে এসেছেন।

 

এ ব্যাপারে আদালতে চলমান একাধিক মামলা রয়েছে সেজন্য আদালতের নির্দেশনা বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এখানে এসেছেন কিনা এ প্রতিবেদক জিজ্ঞেস করলে দৌস মোহাম্মদ বলেন ওসি মাসুক আলির কাছে গিয়ে যাতে তারা সম্পত্তি সংক্রান্ত বিরোধ মীমাংসা করে সেজন্য এখানে এসেছি।

 

এ ব্যাপারে কোনও ফৌজদারী মামলা কিংবা কোন পক্ষের অভিযোগ রয়েছে কিনা জিজ্ঞেস করলে তিনি জানান, এ ব্যাপারে পরে কথা বলবেন।

 

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, আব্দুল ওয়াহেদ উল্লিখিত জমিটি ২০০৩
সালে রেজিস্ট্রিমুলে ক্রয় করেন।

পরর্বতীতে তার টাকার প্রয়োজনে বড় ভাই এডভোকেট আব্দুল হাই এর নিকট জমিটি ১ লক্ষ ৫০ হাজার টাকায় বিক্রয় করেন।

 

কথা ছিল পরে সুবিধাজনক সময়ে রেজিস্ট্রি করে দেবেন তিনি। এরপর হতে ওই জমিতে অ্যাডভোকেট আবদুল হাই মাটি ভরাট করে পাকা ভবন র্নিমাণ করেন।

 

২০০৩ সাল হতে ২০২১ সাল র্পযন্ত নিরবিচ্ছিন্ন ভাবে ভোগ দখল করেন তিনি। হঠা ই নিজের অবস্থান পরির্বতন করে আব্দুল ওয়াহেদ, জমির মালিকানা দাবি করে বড় ভাই আব্দুল হাইকে উচ্ছেদ করতে চান তিনি।

 

এ অবস্থায় এডভোকেট আব্দুল হাই আদালতের শরণাপন্ন হয়ে বিরুদ্ধ দখল জনিত স্বত্ব মামলা দায়ের করেন ২০২১ সালে।

 

এই মামলা চলমান থাকা সত্ত্বেও সদর থানার অফিসার ইনর্চাজ মাসুক আলি র্নিদেশে অফিসার ইনর্চাজ তদন্ত মোহাম্মদ তার সঙ্গীয় ফোর্স নিয়ে আব্দুল হান্নান শাকিল এর বাসার গেট খুলে দেয়ার জন্য কয়েক ঘন্টা ধরে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেন।

 

এই ব্যাপারে হবিগঞ্জ সদর থানা ওসি, সদর সার্কেল এএসপি ও হবিগঞ্জ জেলা এসপি এর সাথে কয়েকবার চেষ্টা করলেও কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

পরে সিলেট বিভাগীয় ডিআইজি মফিজ উদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি পুরো বিষয়টি মনোযোগ দিয়ে শুনেন এবং তিনি বিষয়টি এসপিকে জানানোর পরামর্শ দেন।