ঢাকাSaturday , 4 February 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ-বানিয়াচং সড়কে হাতি দিয়ে যানবাহনে চাঁদাবাজি

Link Copied!

হবিগঞ্জ-বানিয়াচং সড়কে আবারও হাতি দিয়ে যানবাহনে চাঁদাবাজির ঘটনা ঘটেছে। শনিবার (৪ ফেব্রুয়ারী) বিকালে শুঁটকি ব্রীজের দক্ষিণ দিকে চাঁদাবাজির ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হতে দেখা যায়।

এসময় হাতির উপরে বসে থাকা চাঁদাবাজকে গামছা দিয়ে মুখ নাকমুখ বেধে একের পর এক যানবাহনের ভেতর হাতির শূঁড় ঢুকিয়ে চালক ও যাত্রীদেরকে আতংকিত করে চাঁদা প্রদানে বাধ্য করতে দেখা যায়।

যাত্রীদের কেউ কেউ যানবাহন থেকে নেমে এসে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে হাতির উপরে বসে থাকা মুখোশ পরিহিত চাঁদাবাজের নাম-পরিচয় জিজ্ঞেস করলে সে পরিচয় না দিয়ে পাল্টা প্রশ্ন করে বলে ‘কেনো’? কোথায় থেকে হাতি নিয়ে এসেছে জিজ্ঞেস করলে এর উত্তরও দেয়নি ওই চাঁদাবাজ।

উল্লেখ্য, কয়েকদিন পর পরই হবিগঞ্জ-বানিয়াচং সড়কে হাতি দিয়ে মানুষকে আতংকিত করে চাঁদাবাজির ঘটনা ঘটে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এহেন চাঁদাবাজি বন্ধ করার পদক্ষেপ নেয়ার বা চাঁদাবাজকে গ্রেফতার করার কোনো খবর পাওয়া যায়নি।

কিছু দিন পূর্বে হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তা তোফায়েল আহমেদ বন্যপ্রাণী দিয়ে চাঁদাবাজি করার সময় নরসিংদীর জনৈক চাঁদাবাজকে শাসিয়ে দেন। ওইসময় বন বিভাগের কর্মকর্তা তোফায়েল আহমেদের সাথে আলাপকালে তিনি বলেছিলেন, গ্রেফতারের ক্ষমতা তাদের না থাকায় শাসিয়ে দেয়া ছাড়া আর কিছু করার নেই।