ঢাকাSaturday , 16 May 2020
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে সাধারণ ও অসহায় মানুষের পাশে আলহাজ্ব জি কে গউছ

Link Copied!

আব্দুল আউয়াল, হবিগঞ্জ প্রতিনিধিঃ
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারী প্রাদুর্ভাব যখন তুঙ্গে, বাংলাদেশেও এর আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। হবিগঞ্জও করোনা ভাইরাসের অদৃশ্য দাবানল থেকে রক্ষা পায়নি।
কোভিড – ১৯ এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে অধিকাংশ মানুষ বাহিরে গিয়ে কাজ করতে পারছেন না। এর ফলে দিনমজুর, হকার, রিক্সা চালক ,বিধবা মহিলা, এবং ক্ষুদ্রব্যবসায়ীসহ অন্যান্য নিম্ন পেশায় নিয়োজিত মানুষেরা মানবেতর জীবনযাপন করছেন। এমতাবস্থায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক, হবিগঞ্জ, লাখাই ও শায়েস্তাগঞ্জ -০৩ আসনে বিএনপি মনোনিত প্রার্থী এবং হবিগঞ্জ পৌরসভার তিন বারের নির্বাচিত সাবেক পদত্যাগকারী মেয়র জনাব আলহাজ্ব জি.কে গউছ তাদেরকে নিজ উদ্যোগে সহযোগিতা করার জন্য পাশে দাঁড়িয়েছেন।
শুক্রবার (১৫ মে) বিকাল ৩.০০ টায় আলহাজ্ব জি.কে গউছ এর বাসায় সরেজমিনে গিয়ে দেখা যায়- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনায়। সমাজের বিভিন্ন পেশার মানুষের মাঝে নিজস্ব উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।
এসময় তিনি উপস্থিত সকল ত্রাণ গ্রহীতাদের উদ্দেশ্যে বলেন- সাধারণ ও অসহায় মানুষের পাশে বিএনপি আগেও ছিল এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে। বিএনপি কর্মীরা রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন মিথ্যা মামলায় ভোগান্তিতে থাকার পরও দেশের এই কঠিন সময়ে সাধারণ ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। আপনারা এবং দেশের মানুষ বারবার আমার পাশে দাড়িয়েছেন। গত জাতীয় সংসদ নির্বাচনে অসংখ্য মানুষ আমাকে ভোট প্রদান করেছেন । কিন্তু রাতের ভোটের এই নির্বাচন নিয়ে আমার বিন্দুমাত্রও দুঃখ নেই। যদি আজকে আমি জনপ্রতিনিধি হিসেবে থাকতাম তাহলে এই খাবারগুলো একদম ঘরে ঘরে পৌছে দেওয়ার রাষ্ট্রীয় দ্বায়িত্ব ও আমার ঈমানি দায়িত্ব হিসেবে পালন করতাম। আপনাদের পাশে আগেও ছিলাম, আগামীতেও থাকব । এসময় তিনি সকল ত্রাণ গ্রহিতাদের অগ্রিম ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।
ত্রাণ বিতরণ শেষে আলহাজ্ব জি.কে গউছ দৈনিক আমার হবিগঞ্জকে বলেন- দলের নির্দেশনায় আমি গত এক মাস ধরে নিজস্ব উদ্যোগে সার্মথ্য অনুযায়ী সাধারণ মানুষ, দিনমজুর, হকার, রিক্সা চালক, বিধবা মহিলা , কৃষকসহ দলীয় নেতাকর্মী যারা অসুবিধায় আছেন তাদের সাহায্য-সহায়তা করতেছি। এমনকি সাংবাদিকদের মধ্যে যারা আর্থিক ভাবে সমস্যায় আছেন তাদেরকেও সাহায্য সহযোগিতা করার চেষ্টা করছি। শুধু তাই নয়, ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাতের আধারে মানুষের বাসা-বাড়ীতে ত্রান পৌছে দেওয়া হচ্ছে। এই ত্রাণ বিতরণ সামর্থ্য অনুযায়ী অব্যাহত থাকবে। পাশাপাশি সমাজের বিত্তবানদের এই দুর্যোগে মানুষের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।