ঢাকাThursday , 6 August 2020

হবিগঞ্জের মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম আর নেই

অনলাইন এডিটর
August 6, 2020 10:30 pm
Link Copied!

আব্দুল আউয়াল : হবিগঞ্জে মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম মৃত্যুবরণ করেছেন।

বিজয়ের ৪৮ বছর পর এই মহাকাব্যের অসংখ্য নায়ক ইতিমধ্যেই আমাদের ছেড়ে চলে গেছেন, রয়েছেন হৃদয়ের অন্ত:স্থলে, অনেকেই এখনও আছেন বঙ্গভুমি জুড়ে, অনেকে আছেন বাংলাদেশের বাইরেও। তেমনি ভাবে চলে গেলেন হবিগঞ্জের কৃতি সন্তান মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম।

ছবি: মৃত: মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আলহাজ্ব শফিকুল ইসলামকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হচ্ছে।

 

মরহুম আলহাজ্ব শফিকুল ইসলাম ছিলেন হবিগঞ্জ সদর উপজেলার ৪ নং ওয়ার্ড ভাদৈ এলাকার মৃত মৌলভী আব্দুল হক সাহেবের পুত্র। মুক্তিযুদ্ধের সময়ে তিনি ১১’নং সেক্টরের অধীনে যুদ্ধ করেছিলেন। তখনকার সময়ে স্থানীয় ক্যাপ্টেন ও পরবর্তীতে মেজর জেনারেল আনেয়ার হোসেনের সাথে যুদ্ধ করেছেন। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের একজন সম্মানীত মুক্তিযোদ্ধা ছিলেন। যুদ্ধকালীন সময়ে ওনার মুক্তি নং ০৫০৩০১০১৮৬। এবং তিনি ছিলেন বাংলাদেশের সেনাবাহিনী একজন সাবেক সদস্য।

যার সার্জেন্ট নং – ৩৯৩২৫৬ ব্যক্তিগতভাবে তিনি একজন ব্যবসায়ী ছিলেন। এবং শহরের ভাঙ্গাপুল মসজিদের প্রতিষ্ঠাতা ছিলেন। ব্যক্তিজীবনে তিনি খুব সাধারণভাবে জীবনযাপন করায় এলাকার মানুষের কাছে তিনি প্রিয় প্রবীন মানুষ ছিলেন।

জানা যায়, মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম গত ৫’ই আগষ্ট রাত ১১’টা ৩৭’মিনিটে ঢাকা সিএমএইচ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করিয়াছেন। মৃত্যুকালে ওনার বয়স ছিল ৭১ বছর।

মরহুমের জানাযার নামাজ ৬’ই আগষ্ট হবিগঞ্জের ঐতিহ্যবাহী আইডিয়াল স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে বিকাল ৫.৩০ মিনিটে অনুষ্ঠিত হয়।

এসময়, বাংলাদেশের রাষ্ট্রীয় সম্মানে হবিগঞ্জ সদর থানার পক্ষ থেকে সাব- ইন্সপেক্টর আব্দুর রহিম এর নেতৃত্বে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনী জালালাবাদ ক্যান্টনমেন্ট সিলেট থেকে আগত লেফটেন্যান্ট কর্নেল সাদেকের নেতৃত্বেও একদল সেনা সদস্য মরহুম শফিকুল ইসলামকে ‘গার্ড অফ অনার’ প্রদান করেন এবং মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য মরহুম আলহাজ্ব শফিকুল ইসলামকে হবিগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে কফিনে ফুলের তোড়া দিয়ে শোক প্রকাশ করা হয়।

মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য মরহুম আলহাজ্ব শফিকুল ইসলাম হবিগঞ্জের মুক্তিযোদ্ধা সংসদ, প্রবীণ, তরুন, রাজনৈতিক নেতা এবং জনপ্রতিধিনিগণ শোক প্রকাশ করেন।