ঢাকাSaturday , 18 April 2020
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে বিশ বছর ধরে শিকল বন্দি মানসিক গিয়াস উদ্দিন !

Link Copied!

মোঃ খায়রুল ইসলাম সাব্বির :   মানসিক পাগল গিয়াস উদ্দিন ! প্রায় বিশ বছর ধরে শিকলবন্দি হয়ে আছেন। টাকার অভাবে ভাল চিকিৎসা করাতে পারচ্ছে না মানুষিক পাগল গিয়াস উদ্দিনের পরিবার। হবিগঞ্জ সদর উপজেলার ৬ নং রাজিউরা ইউনিয়নের বঙ্গোর হাঁটি গ্রামে মোঃ শফিক মিয়ার ছেলে গিয়াস উদ্দিন। আজ এই বয়সে ঘুরে বেড়ানোর কথা,পড়াশোনার করার কথা।  কিন্তু মানসিক পাগল হয়ে বিশ বছর ধরে শিকলবন্দি অবস্থায় নিজের ঘরের আঙ্গিনা পড়ে রয়েছে। গিয়াস উদ্দিনের জীবন থেকে হারিয়ে গেছে ছেলে বেলা,শৈশব কাল।  এ যেন এক হৃদয় বেদনাদায়ক দৃশ্য।  তাকে দেখলে নিজের অজান্তেই চোখের পানি এসে যায়।  আটকে রাখা যায় না দুই চোখের পানি। সে কী স্বপ্ন দেখে না আর পাঁচ দশটা  ছেলের মতো জীবন যাপন করতে। হেসেখেলে বেড়াতে। এ সব কিছু মুছে গেছে তার জীবন থেকে।  আজ সে মানসিক পাগল। সামান্য একটু সাহায্য পেলেই হয়তো সে ফিরে আসতে পারতো আগের জীবনে। ভাল চিকিৎসা করালেই সে ঠিক  হয়ে যাবে সেই আশা ই করে যাচ্ছে তার পরিবার। মানসিক গিয়াস উদ্দিন নিজের হাত দিয়ে পর্যন্ত ভাত খেতে পারে না। অন্যের সাহায্য নিতে হয় তাকে ।

ছবি : মানসিক গিয়াস উদ্দিনের বাবা শহিদ মিয়ার সাথে কথা বলছেন প্রতিবেদক

সমাজের  বিত্তবানরা যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে সে হয়তো ফিরে পাবে নতুন জীবন। এই বিষয়ে গিয়াস উদ্দিনে বাবা শহিদ মিয়া দৈনিক আমার হবিগঞ্জকে জানান,আমার ছেলে পাঁচ বছর বয়স থেকেই এই অবস্থা। হঠাৎ করে তার মাথায় সমস্যা চলে আসে। তারপর থেকেই শুরু করত পাগলামি। আজ তার বয়স ২৯ বছর। গরীব মানুষ টাকা পয়সা না থাকায় ছেলেটার ভালো চিকিৎসা করাতে পারেনি। এসব বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। সমাজের বিত্তবানরা কোনো সাহায্য সহযোগীতা করেনি। তবে স্থানীয় ইউপি অফিস থেকে প্রতিবন্ধীর ভাতা পান। সেটা দিয়েই কোনো মতে চলে দিনকাল। তাও ছয় মাস পরপর এই ভাতা পাওয়া পাই। তাই আমার ছেলেকে ভালো করে তুলতে হলে অনেক টাকার প্রয়োজন । কিন্তু আমি গরীব মানুষ কই পামু এতো টাকা। তাই সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে কিছুটা হলেও রক্ষা পাওয়া যেত।

 

এই বিষয়ে ৬নং রাজিউরা  ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড মেম্বার কবির মিয়ার সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান,মানসিক গিয়াস উদ্দিনকে আমরা ইউনিয়ন অফিস থেকে প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করেছি। পাশাপাশি সরকারের কাছ থেকে যখন যা পাওয়া যায় আমরা সেটা পৌছে দেই গিয়াস উদ্দিনের পরিবারের হাতে। তবে তিনি জানান,তার চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন । যা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। সরকারের পাশাপাশি যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন তাহলে হয়ত সে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।