ঢাকাThursday , 19 May 2022
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উদযাপন

এম এ রাজা
May 19, 2022 4:24 pm
Link Copied!

হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন করা হয়েছে। ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে বৃহস্পতিবার (১৯ মে) থেকে শুরু হয়েছে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’। আগামী ২৩ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হবে।

এই উপলক্ষে বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১০টার সময় জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় নিমতলা থেকে ১ বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শহরের প্রধান সড়ক ঘুরে স্থানীয় নিমতলা এসে আবার শেষ হয়।এতে অংশগ্রহণ করেন হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবু জাহির এমপি,জেলা প্রশাসক ইশরাত জাহান, হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর এসিল্যান্ড ইয়াসিন আরাফাত রানা। এছাড়াও অংশগ্রহণ করেন হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ভূমি অফিসে কর্মরত কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ।

উল্লেখ্য,ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করানোর লক্ষ্যে এবারের ভূমি সেবা সপ্তাহ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে।

ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ইতোমধ্যে সরকার ভূমি সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে।ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে, সেজন্য এক ঠিকানায় সকল ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে land.gov.bd ভূমি সেবা প্ল্যাটফর্ম।