ঢাকাTuesday , 14 June 2022
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

মুহিন শিপন
June 14, 2022 9:51 pm
Link Copied!

হবিগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগীতায় উপজেলা প্রশাসন এ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈমের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত রানার সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানার্জী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার সরকারি সব দপ্তরের কর্মকর্তা, প্রতিনিধি, জনপ্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দ।

কর্মশালায় নারীর ক্ষমতায়ন, পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ বিষয়ে স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণে অংশগ্রহন কারীদের সুপারিশ ও মতামত গ্রহন করা হয়।