ঢাকাWednesday , 25 January 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে চাঞ্চল্যকর কদর আলী হত্যা : ৭ মাসেও কূল কিনারা নেই !

এম এ রাজা
January 25, 2023 8:39 pm
Link Copied!

মাছুলিয়া খোয়াই নদীর পাড় থেকে দেহ উদ্ধার, মাথা উদ্ধার শায়েস্তাগঞ্জ পুকুর থেকে! হবিগঞ্জে চাঞ্চল্যকর কদর আলী হত্যার কূল কিনারা দীর্ঘ সাত মাসেও করতে পারেনি পুলিশ। বর্তমানে চাঞ্চল মামলাটির তদন্তের দায়িত্বে আছেন হবিগঞ্জের ডিবি পুলিশ।

এ বিষয়ে ডিবির ওসি শফিকুল ইসলাম জানান, কদর আলী হত্যার বেশ কিছু তথ্য সংগ্রহ করে যাচাই-বাছাইয়ের জন্য মালিবাগ সিআইডি অফিসে পাঠিয়েছি।

বর্তমানে আমরা এবং তারা উভয় একসাথে কাজ করছি। আশা করছি কিছুদিনের মধ্যেই এ রহস্য উন্মোচন করে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনতে পারব।

গত বছরের ২ জুলাই খোয়াই নদীর বাঁধ থেকে মাটিকাটা শ্রমিক কদর আলীর মাথা বিহীন লাশ উদ্ধার করা হয়। এর দুইদিন পর শায়েস্তাগঞ্জ দাউদনগর মাজারের পুকুর থেকে তার মাথা উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় মাজারের খাদেম বদিউজ্জামান ফয়ছলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ পরবর্তীতে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয়।

এ ঘটনায় নিহত কদর আলীর মেয়ে বাদি হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। নিহত কদর আলী হবিগঞ্জ পৌর এলাকার জঙ্গলবহুলা গ্রামের মৃত মারফত উল্লার ছেলে।

সাধারণ একজন মাটিকাটা শ্রমিককে এভাবে নির্মমভাবে হত্যার দীর্ঘ সাত মাসেও দৃশ্যমান কোন কূল কিনারা না দেখে আইন শৃংখলা বাহিনীর কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ।

অথচ ওই সময়ে একটি সিসি ভিডিও ফুটেজ গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। ভিডিও ফুটেজে কয়েকজনকে দেখা গিয়েছিল হেঁটে যেতে।