ঢাকাSaturday , 25 June 2022
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জের মুক্তিযুদ্ধ জাদুঘরের সংগ্রহশালা পরিদর্শন করলেন জাদুঘর বিশেষজ্ঞ ইমরুল চৌধুরী

Link Copied!

হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরে অভ্যন্তরীন স্মারক ডিসপ্লে ডিজাইন কার্যক্রম শুরু করার লক্ষ্যে শুক্রবার (২৪ জুলাই) ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে মুক্তিযুদ্ধ স্মারক বিশেসজ্ঞ টিমের অন্যতম নকশাবিদ ও শিল্পী ইমরুল চৌধুরী মুক্তিযুদ্ধের অনন্য স্মারক , পত্র পত্রিকা ও দলিল দস্তাবেজ প্রত্যক্ষ করেছেন ।

শিল্পী ইমরুল চৌধুরী যিনি পররাষ্ট্র মন্ত্রণাললের ডিসপ্লে ডিজাইন কনসালটেন্ট, সহকারী প্রধান নকশাবিদ,কিউরেটর ও পরার্শক হিসেবে কর্মরত আছেন।

নকশা ও উপস্থাপনা মুক্তিযুদ্ধ জাদুঘর আগারগাঁও, ঢাকা। ঢাকাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ড. সারোয়ার আলী , গবেষক ও কথা সাহিত্যিক ট্রাস্টি মফিদুল হক , বিশিষ্ট অভিনেত্রী ট্রাস্টি সারা জাকের সহ অন্যান্য ট্রাস্টিবৃন্দের পক্ষ থেকে ইমরুল চৌধুরী হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করে গেছেন ।

শুক্রবার বিকেলে জাদুঘর পরিদর্শন পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের আউটলাইন প্রণয়ন সাব- কমিটির সদস্যদের সাথে ইমরুল চৌধুরীরর একটি সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের দাতা ও প্রতিষ্ঠাতা আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ,হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের সম্মানিত ট্রাস্টি , অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, ট্রাস্টি শেখ ফজলে এলাহী, ট্রাস্টি ও সাইদুর রহমান তালুকদার, বীর মুক্তিযোদ্ধা স্থপতি নুরুল করিম দিলু, এছাড়া ও উপস্থিত ছিলেন কমান্ডেন্ট মানিক চৌধুরীর সহধর্মিনী রোকেয়া চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা সাবেত্রী নায়েক।