ঢাকাSunday , 25 September 2022
আজকের সর্বশেষ সবখবর

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর : মিলাদ গাজী এমপি

Link Copied!

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ও অপশক্তি দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর বলেছেন হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ( মিলাদ গাজী) এমপি।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের দত্তপাড়া গ্রামে শ্রীশ্রী সার্বজনীন কালী মন্দিরে অনুষ্ঠিত আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নীলকান্ত সাহা ফাউন্ডেশনের পক্ষ থেকে বস্ত্র ও নগদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন,বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শুধু মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও উন্নয়ন-অগ্রগতিরই প্রতীক নন, একইসঙ্গে তিনি অসাম্প্রদায়িক চেতনারও মূর্ত প্রতীক। পাকিস্তানের সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে অসাম্প্রদায়িক বাংলাদেশ রাষ্ট্র রচিত হয়েছে। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর রাষ্ট্রকে সাম্প্রদায়িক করার অপচেষ্টা করা হয়। ১৯৯৬ সালে বঙ্গবন্ধুকন্যা দেশ পরিচালনার দায়িত্বে এসে আবার সেই অসাম্প্রদায়িক চেতনাকে ফিরিয়ে এনেছেন।

প্রতিটি ধর্মের উৎসব আজ দেশে সবার উৎসবে পরিণত হয়েছে উল্লেখ করে গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি বলেন, ঈদ, দুর্গাপূজা, বুদ্ধ পূর্ণিমা, বড়দিন, প্রবারণা পূর্ণিমাসহ ধর্মীয় উৎসবগুলো এদেশে সর্বজনীন আনন্দের। যে সাম্প্রদায়িক অপশক্তি এই সম্প্রীতি বিনষ্ট করতে মাঝেমধ্যে মাথাচাড়া দিয়ে উঠতে চায়, তাদের দমনে শেখ হাসিনার বিকল্প নেই।

নীলকান্ত সাহা ফাউন্ডেশনের সভাপতি নিরঞ্জন সাহা নিরুর সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের সম্পাদক সঞ্জয় পাল ও শিক্ষক সঞ্জয় দেবের পরিচালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বাহুবল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুদ্দিন উদ্দিন লিয়াকত, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি সুজন আখঞ্জি, বাহুবল উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ দুলাল মিয়া, কমিউনিটি পুলিশের সভাপতি আসকার আলী, বাংলাদেশ আওয়ামী লীগ বাহুবল উপজেলা শাখার সহ সভাপতি আব্দুল জলিল, সদস্য লিয়াকত মিয়া, দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ বাহুবল উপজেলা শাখার সভাপতি হুমায়ূন রশিদ জাবেদ, বাহুবল উপজেলা শাখার সভাপতি উজ্জ্বল আহমেদ দুলাল,শচী অঙ্গন ধাম জয়পুরের ট্রাষ্টি সম্পাদক বাবু রণধীর চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাহুবল উপজেলা শাখার সভাপতি বাবু নিখিল সাহা, সাবেক সভাপতি বাবু মনোরঞ্জন রায়, সাবেক সম্পাদক মিন্টু দে, বিকাশ দেব।

এসময় বাহুবল উপজেলার সবকটি ইউনিয়নের পুজা পরিষদের সভাপতি সাধারণ সম্পাদক ও ৫৩ টি পুজা মন্ডবের পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।