ঢাকাSunday , 19 September 2021

সাজা ও গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামীদের সাথে একই মঞ্চে হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী !

Link Copied!

স্টাফ রিপোর্টার :   হবিগঞ্জ সদর থানা পুলিশের উপস্থিতিতে জেলা শিল্পকলা একাডেমির হলরুমে আন্তঃজেলা চোরাই চক্রের গ্রেফতারী পরোয়ানাভুক্ত এবং আদালত থেকে সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের নিয়ে একই মঞ্চে সমাবেশ করে ফের নতুন করে বিতর্ক জন্ম দিয়ে সমালোচিত হলেন হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ মাসুক আলী।

 

১৭ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভায় এ ঘটনা ঘটে। দৈনিক আমার হবিগঞ্জ এর হাতে আসা পুরো ৪৫ মিনিট ৩৮ সেকেন্ডের একটি ভিডিওর একাধিক স্থিরচিত্র পর্যালোচনা করে এদেরকে একই মঞ্চে একসাথে পাশাপাশি বসতে দেখা গেছে। শুধু একই মঞ্চে আসামীরা বসেননি, দিয়েছেন বক্তব্যও।

 

 

 

 

 

 

 

 

 

ছবি : মঞ্চে পরোয়ানাভুক্ত দুই আসামীর সাথে সদর থানার ওসি মাসুক আলী

 

 

 

 

 

 

 

আদালতের নির্দেশে আসামীদের গ্রেফতার না করে উল্টো তাদের নিয়ে একই মঞ্চে দীর্ঘক্ষণ পাশাপাশি বসার বিষয়টি রীতিমত কৌতুহল সৃষ্টি হয়েছে সচেতন মহলে। কেউ কেউ বলছেন আসামীদের সাথে নিয়ে একই মঞ্চে দীর্ঘক্ষণ পাশাপাশি বসে সভা পালন করে আদালতের নির্দেশ অমান্য করেছেন ওসি।

 

বিষয়টি আদালতকে অবগত করা জরুরী এবং ফৌজদারি কার্যবিধির ষষ্ঠ অধ্যায়ের খ-উপ-অধ্যায়ের (ধারা ৭৫-৮৬) অমান্য করার শামিল। অতিঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সৈয়দ আফজাল আলী দুদু জানান, গ্রেফতারী পরোয়ানা গ্রহণ করার পর ওসি সাহেব আসামীদের গ্রেফতার না করলে সেটা আদালত অবমাননা করার মতই।

 

এ বিষয়টি পুলিশ ও আদালতের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা উচিত। এ ব্যাপারে পুলিশ সুপার এসএম মুরাদ আলি জানান, বিষয়টি আমার জানা নেই, এখন জানলাম। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

 

 

ছবি : পরোয়ানাভুক্ত দুই আসামীর সাথে ওসি মাসুক আলী (লাল গেঞ্জি পরিহিত)

 

 

 

 

 

 

 

 

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম বলেন, বিষয়টি মাত্র শুনলাম। সংশ্লিষ্ট ব্যক্তিদের জানানো হয়েছে, নজরে রাখা হবে।

 

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জানান, বিষয়টি তার জানা নেই। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট দায়িত্বরত নেতাদের অবগত করা হবে।

 

এদিকে অনুসন্ধানে জানা যায়, হবিগঞ্জ জেলা পরিষদের গেইটের সামনে সাংবাদিকদের মারধর করে মোটরসাইকেল, ক্যামেরা ও মোবাইল ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

 

গত ১৬ আগস্ট হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াসিন আরাফাত এই আদেশ দেন। এর আগে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রধান প্রতিবেদক তারেক হাবিব বাদী হয়ে সংশ্লিষ্ট আদালতে মামলা দায়ের করেন।

 

এ মামলায় পরোয়ানাভুক্ত আসামীরা হলেন, হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের মোছাদ্দর আলীর পুত্র সাইদুর রহমান, মহিবুর রহমান মাহি, শহরতলীর বড় বহুলা গ্রামের সালেহ আহমেদের পুত্র সাব্বির আহমেদ রনি, শহরের পুরান মুন্সেফি এলাকার কৌশিক আচার্য্য পায়েল, যশেরআব্দা এলাকার সৈকত দেবনাথসহ ও অজ্ঞাত দুইজন।

 

অর্থ ঋণ আদালতে শেখ সেবুল আহমেদ নামে অন্য আরেক ব্যক্তির বিরুদ্ধে ৬ মাসের স্বশ্রম কারাদন্ড রয়েছে বলে জানা গেছে। এদিকে সাজা ও গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামীরা শুধু বক্তব্য দিয়েই ক্ষান্ত থাকেননি, সরকারের ভাবমুর্তি ক্ষুণ্য করতে ও থানা পুলিশকে বিতর্কিত করতে সমাবেশের মঞ্চে দলীয় নেতাকর্মীদের সাথে সেলফি তুলে সেই সেলফি দলীয় নেতাকর্মীরাই বিকেলে সামাজিক যোগোযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।