ঢাকাSunday , 21 November 2021
আজকের সর্বশেষ সবখবর

সবার দৃষ্টি বানিয়াচং ১ নং উত্তর-পূর্ব ইউনিয়নের দিকে : কে হচ্ছেন নৌকার কান্ডারি ?

Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হবে এই খবরের সাথে সাথেই বানিয়াচং উপজেলারর ১৪টি ইউনিয়নে শুরু হয়েছে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা। শুরু হয়েছে প্রার্থীদের প্রস্তুতি। চেয়ারম্যান প্রার্থীরা প্রত্যন্ত অঞ্চলে পোস্টার বিলবোর্ড টাঙ্গিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে যাচ্ছেন। শুধু তাই নয়, হাট বাজার ও চা-এর দোকানে আসন্ন ইউনয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

 

নির্বাচনের সময় জানার পর বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী এবং অন্যান্য প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় করছেন অনেক প্রার্থী। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। সমান ভাবে প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

 

এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে বানিয়াচং সদরের ১৪টি ইউনিয়নে দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ২৩ শে ডিসেম্বর ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বানিয়াচং ১ নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন চার জন প্রার্থী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য কেন্দ্রে করছেন জোর লবিং। বানিয়াচং উপজেলার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত এই সদর ইউনিয়নকে ঘিরে মানুষের মাঝে রয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। পুরাতন এবং নতুন প্রার্থীদের সমাগমে জমে উঠেছে নির্বাচনী মাঠ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্ব-শরীরে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। আসুন দেখে নেই বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়নে নৌকার প্রার্থী হতে কে কে আছেন দৌড়ে।

মিজানুর রহমান খান :  সাবেক তিনবারের চেয়ারম্যান মিজানুর রহমান খান বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি দলীয় প্রতীক নৌকা নিয়ে সামান্য ভোটের ব্যবাধানে পরাজিত হন তিনি। ইতিমধ্যেই তিনি দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে তা কেন্দ্রে জমা দিয়েছেন। তিনি বিশ্বাস করেন দলের হাইকমান্ড তাকে মূল্যায়ন করবেন।

 

শাহজাহান মিয়া : বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহজাহান মিয়া দলীয় কর্মকান্ডের সাথে ব্যাপক সম্পৃক্ততা রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করেই রাজনীতি করে যাচ্ছেন। ইতিমধ্যেই দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। পাশাপাশি কেন্দ্রে চালিয়ে যাচ্ছেন জোর লবিং। দলীয় প্রতীক নৌকা পাওয়ার ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করেছেন তিনি।

ইমদাদুল হক মাসুম : তরুণ মেধাবী ছাত্রনেতা সাবেক মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের সদস্য,বানিয়াচং মডেল প্রেসক্লাবের প্রচার সম্পাদক,দৈনিক আমার হবিগঞ্জের বানিয়াচং প্রতিনিধি এবং বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইমদাদুল হক মাসুম ইতিমধ্যেই বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করে তা জমা দিয়েছেন। কোভিড-১৯ করোনার শুরু থেকেই মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন তরুণ এই মেধাবী ছাত্রনেতা। তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, জননেত্রী দেশরতœ শেখ হাসিনা তরুণ নির্ভর দেশ ঘরে তুলতে চান। আর আমিও তরুণদের সাথে নিয়ে কাজ করতে চাই। আমি আমার ইউনিয়নকে বাংলাদেশের বুকে একটি মডেল ইউনিয়ন হিসেবে উপস্থাপন করব ইনশাআল্লাহ। আমি বিশ্বাস করি আমার নেত্রী আমায় মূল্যায়ন করবেন।

 

সাহিবুর রহমান :  বানিয়াচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে কাজ করে যাচ্ছেন। তিনি বিগত বছর থেকেই নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি ও দলীয় প্রতীক নৌকা পাবেন বলে আশা ব্যক্ত করেছেন।

 

 

প্রসঙ্গত, বানিয়াচং উপজেলার ১৪টি ইউনিয়ন নির্বাচনে প্রার্থীদের মনোয়নপত্র দাখিলের তারিখ ২৫ নভেম্বর। ২৯ নভেম্বর মনোনয়ন বাছাই। আপিল করা যাবে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। প্রার্থীতা নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। আর উপজেলার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহন হবে ২৩ ডিসেম্বর (বৃহস্পতিবার)।