ঢাকাSunday , 12 September 2021
আজকের সর্বশেষ সবখবর

শোকরগোজার পাঠশালায় শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের আনন্দ

Link Copied!

স্টাফ রিপোর্টার :  দীর্ঘ সময় বন্ধ থাকার পর খোলার প্রথম দিনই শোকরগোজার পাঠশালায় শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠেছে। স্রষ্টার প্রার্থনা ও জাতীয় সঙ্গীত সেরে পড়াশোনায় নিমগ্ন হলো শোকরগোজার পাঠাশালার ৩৫জন শিশু শিক্ষার্থী।

গুংগিয়াজুরি হাওরের দরিদ্র মৎস্যজীবীদের সন্তানরা স্বপ্ন দেখে তারাও জীবনে প্রথম হবে। অনেক অপূর্ণতার মধ্যেও শোকরগোজার দাতব্যসেবালয় দায়িত্ব নিয়েছে এই শিক্ষাবঞ্চিত শিশুদের শিক্ষাদানে। ব্যক্তিগত অর্থায়ানে নিজস্ব দানকৃত জমিতে আমাতুল কিবরিয়া চৌধুরী ও তাঁর স্বামী সাখাওয়াত হোসেন খান এই মানবিক সেবার কাজ শুরু করেন।

 

 

 

 

 

ছবি : শোকরগোজার পাঠশালায় আনন্দে মগ্ন শিক্ষার্থীরা

 

 

 

 

 

 

 

 

 

শোকরগোজার প্রার্থনালয়ের কার্যক্রম শুরু হয় ২০১৮ সালে। পরে ২০২১ সালের ১৩ জুন প্রতিষ্ঠা হয় শোকর গোজার পাঠশালার । নিজস্ব দানের অর্থে পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠানে ৩৫ জন শিক্ষার্থীকে শিক্ষার আলো দিতে কাজ করছে এই দাতব্যসেবালয়টি ।

 

দুইজন শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির নিয়মিত তত্বাবধানে এর শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছে দাতব্য প্রতিষ্ঠা শোকরগোজার। এর জন্য সকলের দোয়া ও সবার আন্তরিক সহযোগিতা কামনা করেছেন এই প্রতিষ্ঠানের দাতা ও প্রতিষ্ঠাতা সাবেক সাংসদ,রাজনীতিবিদ ও সমাজকর্মী আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ।