ঢাকাFriday , 3 September 2021

শায়েস্তাগঞ্জে লক্ষাধিক টাকার চোরাই কাঠ ভর্তি পিকআপসহ আটক ২

Link Copied!

মুহিন শিপনঃ  শায়েস্তাগঞ্জে লক্ষাধিক টাকার চোরাই কাঠ ভর্তি পিকআপসহ ২ জনকে আটক করেছে বন বিভাগ।
শুক্রবার (৩সেপ্টেম্বর) সকাল ৬ টায় শায়েস্তাগঞ্জ রেঞ্জ কর্মকর্তা শহিদুর রহমানের নেতৃত্বে ঢাকা-সিলেট মহাসড়কের লস্কর এলাকায় বনজ দ্রব্য পরিক্ষন ফাড়ির চেকপোস্টে অভিযান চালিয়ে চোরাই কাঠ ভর্তি পিকআপসহ তাদেরকে আটক করা হয়।

ফাঁড়ির আটককৃতরা হলো মুন্সিগঞ্জ জেলার সিরাজীখান উপজেলার রুস্তম বেপারীর ছেলে রুবেল মিয়া (৩৩) এবং কেরানীগঞ্জ জেলার হাসনাবাদ উপজেলার কামাল হোসেনের ছেলে সাকিব খালাসী (২৫)।

 

 

 

 

ছবি : শায়েস্তাগঞ্জে লক্ষাধিক টাকার চোরাই কাঠ ভর্তি পিকআপসহ ২ জনকে আটক করা হয়েছে

 

 

 

 

 

 

বনবিভাগ সূত্রে জানা যায়, মেহগনি কাঠের দরজা বহনকারী একটি পিকআপ ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে শায়েস্তাগঞ্জ বনজ দ্রব্য পরিক্ষন ফাঁড়িতে আটক করা হয়। পরবর্তীতে ঢাকা মেট্রো-ন-১৮-৬৮০৮ নাম্বারের গাড়িসহ গাড়িতে থাকা মেহগনি কাঠের তৈরি ২০ টি দরজা ও ৩ টি জানালা জব্দ করে শায়েস্তাগঞ্জ রেঞ্জে নিয়ে আসা হয়। যার আনুমানিক মূল্য ১ লক্ষ টাকা।

এ বিষয়ে বনবিভাগের শায়েস্তাগঞ্জ রেঞ্জের কর্মকর্তা শহিদুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন বনজ দ্রব্য পরিক্ষন ফাড়ির সহকারী কর্মকর্তা মোঃ আহমদ আলী, রেঞ্জ সহযোগী কর্মকর্তা মো. ইসাক আলী, মোঃ জাকির হোসেন, নজরুল ইসলাম  প্রমুখ।

উল্লেখ্য, শায়েস্তাগঞ্জ বনজদ্রব্য পরীক্ষন ফাড়ির সহকারী কর্মকর্তা আহমদ আলীর তত্ত্বাবধানে গত কয়েক মাসে প্রায় ১০ লক্ষ টাকার চোরাই কাঠ আটক করা হয়েছে।

এ বিষয়ে জেলা সহকারী বন কর্মকর্তা মারুফ হোসেন জানান, সীমিত জনবল নিয়েও আমাদের চেকপোস্ট গুলো যথেষ্ট তৎপর রয়েছে।