ঢাকাThursday , 3 December 2020
আজকের সর্বশেষ সবখবর

শহরে পুরাণ মুন্সেফী এলাকায় সরকারি পুকুর দখলের পায়তারা !

Link Copied!

স্টাফ রিপোর্টার :    হবিগঞ্জ শহরের পুরাণ মুন্সেফী এলাকায় সরকারি পুকুর দখলের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে এলাকাবাসী বাদী হয়ে গত ৩০ নভেম্বর জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, শহরের পুরাণ মুন্সেফী এলাকার পুকুরটি দীর্ঘদিন ধরে স্থানীয় মানুষের নানা চাহিদা পূরণ করে আসছিল। কিন্তু সম্প্রতি ওই পুকুরের প্রতি কূ-নজর পড়ে আলিফ শাহ সেন্টার (বনফুল মিষ্টির দোকান) মালিকসহ আরও কয়েকজনের।

 

 

ছবি : শহরের পুরান মুন্সেফি এলাকায অবস্থিত এই পুকুরটি দখলের পায়তারার অভিযোগ উঠেছে

 

 

অভিযোগ আছে, ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি পুকরে ময়লা-আবর্জনা, ইট, পাথর দিয়ে ভরাট করে অবৈধভাবে দখল দখলের পায়তারা করছেন এরা। শুধু দখলই নয়, আশপাশের দোকানগুলোর ব্যবহৃত বর্জ্য থেকে বিনষ্ট হচ্ছে স্থানীয় পরিবেশ। অনুসন্ধানে দেখা যায়, সুলতান মাহমুদপুর মৌজার জেএল নং-১৭, খতিয়ান নং-১৮ এবং আরএস ৪১০৮ দাগের ৫১৫২ শতাংশ দাগের মালিকা পুকুরটি হবিগঞ্জ পৌরসভা থেকে লীজ গ্রহণ করেন শহরের শ্যামলী এলাকার বাসিন্দা মহিবুর রহমান। তবে তিনি লীজ গ্রহণ করলেও ঠিকমত করতে পারছেন না মাছ চাষ। ময়লা-আবর্জনায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে পুকুরের পানি।

 

গত বুধবার (২ডিসেম্বর) সরেজমিনে ঘুরে দেখা যায়, পুকুরের পশ্চিম ও উত্তর পাশে হাজী হরমুজ আলী এÐ সন্সের দোকানের পেছনে ইট পাথর দিয়ে ভরাট করে দখলের পায়তারা চলছে। পুকুরের চারপাশে ও মধ্যভাগে ভাসমান অসংখ্য ময়লা-আর্বজনার স্তুপ জমা, লীজ গ্রহীতা মুহিবুর রহমান জানান, পুকুরের চারপাশে প্রতিনিয়তই ময়লা আর্বজনা ফেলা হচ্ছে। গৃহস্থালীর ময়লা থেকে শুরু করে চারপাশে দোকানগুলোর ব্যবহার্য ময়লা ইত্যাদি ফেলা হচ্ছে। কোন প্রতিবাদ করলেও হচ্ছে না প্রতিকার। সর্বশেষ সুষ্ঠু প্রতিকার পেতে সবাইকে নিয়ে জেলা প্রশাসকের দ্বারস্থ হই।

হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান মিজান জানান, ভুক্তভোগীদের অভিযোগ পেয়েছি, আজ সার্ভেয়ার নিয়ে ঘটনাস্থলে যাব। দখলবাজ যেই হোক কোন ছাড় নেই।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।