ঢাকাTuesday , 8 February 2022
আজকের সর্বশেষ সবখবর

লাখাই উপজেলা প্রশাসনের পাবলিক শৌচাগার আছে নেই পানির ব্যবস্থা

Link Copied!

লাখাই উপজেলা প্রশাসনের পাবলিক শৌচাগার আছে নেই কোন পানির ব্যবস্হা। ফলে উপজেলায় আগত জনসাধারনের ভোগান্তির অন্ত নাই। খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবত ওই শৌচাগারে পানির ব্যবস্হা না থাকায় শৌচাগারটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, লাখাই উপজেলা জন স্বাস্থ্যে অর্থায়নে ৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয় শৌচাগার। বিগত ২০ জুন ২১ সালে ঠিকাদার মেসার্স ইউনুছ এন্ড ব্রাদার্স উপজেলা প্রশাসনের কাছে ঔ শৌচাগারটি হস্তান্তর করেন।

এর কিছুূ দিন পর শৌচাগারের পানির ট্যাপ চুরি হওয়ার পর থেকেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে । জন স্বাস্থ্য প্রকৌশলীর উপ-প্রকৌশলী মোঃ মহি উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শুনেছি পানির ট্যাপ গুলি চুরি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ সমস্যাটি সৃষ্টি হয়েছে আমি এ উপজেলায় যোগদান করার আগেই। তবে বিষয়টি যখন আমার নজরে দিয়েছেন অচিরেই এর একটা ব্যবস্হা নিব।

নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিনকে পানির ট্যাপ চুরির বিষয়টি নৈশ্য প্রহরীর দায়িত্বে অবহেলা আছে কি না জানতে চাইলে তিনি জানান অবশ্যই নৈশ্য প্রহরীর দায়িত্বে অবহেলা আছে।

তিনি আরো বলেন উপজেলা প্রশাসনের এলাকা একটি সংরক্ষিত এলাকা । বিভিন্ন কারনে প্রশাসনের এলাকাটি অরক্ষিত। তবে উপজেলা প্রশাসনের এলাকা সংরক্ষিত এলাকা হিসাবে অচিরেই এর একটা ব্যবস্হা নেয়া হবে।