ঢাকাTuesday , 21 December 2021
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে সরকারি পুকুর দখল করে নাসির মিয়ার নেতৃত্বে অবৈধ পাকা ভবন নির্মাণ

অনলাইন এডিটর
December 21, 2021 10:42 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার : লাখাই উপজেলার প্রাণকেন্দ্র বুল্লা বাজারে প্রায় কোটি টাকা বাজারমুল্যের সরকারি পুকুর ও ওয়াকফ এস্টেটের ঘাটলা বেদখল হয়ে গিয়েছে। এ পুকুরের ঘাটলা দখল করে পাকা দোকান ও পুকুরে গড়ে তোলা হয়েছে পাকা ভবন।

ছবি : ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং।

 

গত দু-তিনদিন আগে টিনের বেড়া দিয়ে আড়াল করে এ পুকুরে নতুন করে তিন তলা ফাউন্ডেশন দিয়ে পাকা ভবন নির্মান কাজ শুরু করেন সিংহগ্রামের বাসিন্দা মৃত ইমাম বক্স এর পুত্র নাসির মিয়া।

বিষয়টি জানতে পেরে মঙ্গলবার (২১ ডিসেম্বর) লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং ঘটনাস্থলে এসে ভবন নির্মান কাজ স্থগিত করেন। এ সময় তিনি জানান, এ পুকুরটিতে ১২ শতাংশ সরকারী জায়গা ও সরকারী তত্বাবধানে একটি ঘাটলা রয়েছে। এসব জায়গা দখলমুক্ত রাখতে ব্যবস্থা নেয়া হবে। তবে এলাকার অনেকেই আশংকা প্রকাশ করেন, আপাতত কাজ থামানো হলেও নির্বাচনের ডামাডোলের ভেতর আবারো গোপনে কাজ চালানো হতে পারে।

উল্লেখ্য, ইতিমধ্যেই এ পুকুরের উল্লেখযোগ্য অংশ ও ঘাটলা  সিংহগ্রামের বাসিন্দা নাসির মিয়া ও এডভোকেট সালেহ আহমেদের নেতৃত্বে দখল হয়ে গিয়েছে। ব্যাক্তি মালিকানাধীন জায়গায় বাইরে যেকোন জমি সরকারী মালিকানাধীন বলে বিবেচ্য হলেও এক্ষেত্রে এ নীতি অনুসৃত হচ্ছে না।

অনুসন্ধানে জানা যায়, এর আগে একাধিকবার বহুমুল্যের এ পুকুরটি দখলবাজদের কবল থেকে উদ্ধারে সরকারী উদ্যোগ নেয়া হলেও রহস্যজনকভাবে এসব উদ্যোগ শুরুতেই থেমে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, একসময় পুরো বাজারের বাসিন্দাদের গোসল ও অজুসহ অন্যান্য চাহিদা মিটতো এ পুকুরটি থেকে। পুকুরটির ঘাটলা ও ঘাটলা সংশ্লিষ্ট পাড় বেদখল হয়ে যাওয়ায় পুকুরটিতে প্রবেশ করা যায় না।