ঢাকাSaturday , 2 April 2022

লাখাইয়ে বুল্লা বাজারে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান

Link Copied!

লাখাই উপজেলার বুল্লাবাজারে যেখানে সেখানে দোকান বসিয়ে জন চলাচলে বিঘ্ন সৃষ্টি, বাজারের প্রবেশদ্বারে অপরিকল্পিত দোকান বসানো এবং ব্রীজের উপড়ে সি এন জি চালিত অটোরিকশা ও যাত্রীবাহী যানবাহন রেখে যানজট সৃষ্টি করে এবং মৎস্য বাজারের নির্ধারিত সেডে মৎস্য বিপনন না করে যত্রতত্র মৎস্য বিক্রি করার কারনে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

শনিবার (২রা এপ্রিল) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরীফ উদ্দিন এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানকালে বাজারের প্রবেশের রাস্তায় বিধি বহির্ভুতভাবে উভয়পাশে মাংসের দোকান বসানোর ফলে ক্রেতাসাধারণের চলাচলে ও পন্য পরিবহনে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় এ দোকানগুলো তাৎক্ষণিক সরানোর নির্দেশনা দেন এবং এহেন কর্মকান্ড পুনরায় না করার জন্য সতর্ক করে দেন।

সেই সাথে যত্রতত্র অনিয়মতান্ত্রিক ভাবে সরকারী রাস্তা দখল করে দোকান বসানোর দায়ে সংশ্লিষ্ঠদের ভৎসনা করেন।

অভিযানকালে মৎস্য ব্যবসায়ীদের নির্ধারিত মৎস্য সেডে মৎস্য বিক্রির নির্দেশনা প্রদান করেন তিনি। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের সতর্কতা থাকার নির্দেশ দেন।

ব্রীজের উপর যানবাহন দাড়ঁ করিয়ে যানজট সৃষ্টি করা থেকে বিরত থাকার নির্দশনা দেন সংশ্লিষ্ঠদের।

এছাড়া বাজারের স্থায়ী দোকানীরা যেন তাদের দোকানের বাহিরে রাস্তায় দোকান না বসায় সে বিষয়ে সতর্ক করেন। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ঠ বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও পদাধিকার বলে হাটবাজার ব্যবস্থপনা কমিটির সভাপতি এডভোকেট খোকন চন্দ্র গোপের সার্বিক সহযোগীতা কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বুল্লা ইউপি চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, নাজিম উদ্দিন সুজন মেম্বার ও সিনিয়র সাংবাদিক মোঃ বাহার উদ্দীন।

অভিযানকালে তিনি উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিয়মিত অভিযান চলবে।