ঢাকাThursday , 22 September 2022
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ৩দিনের প্রশিক্ষণ সম্পন্ন

Link Copied!

লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় ৩ দিনের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত উপজেলা পরিষদের হলরুমে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ২৫জন সদস্যকে এ প্রশিক্ষণ প্রদান করে ওয়েভ ফাউন্ডেশন।

ইউরোপীয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড’র আর্থিক ও কারিগরি সহযোগিতায় অনুষ্ঠিত প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি। প্রশিক্ষণার্থীদের মধ্যে জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, দলিত ও তৃতীয় লিঙ্গের (হিজরা) প্রতিনিধিরা ছিলেন।

লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন প্রবীণ সাংবাদিক বাহার উদ্দিনের সভাপতিত্বে ও ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান ও হবিগঞ্জ সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল মোতালিব চৌধুরী দুলাল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক শিক্ষক প্রানেশ গোস্বামী, নির্বাহী সদস্য প্রবীণ সাংবাদিক এমএ ওয়াহেদ, সুরমা হিজরা, সাবেক মহিলা মেম্বার সামছুন্নাহার প্রমুখ।

৩দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন, হবিগঞ্জ জেলা যুব উন্নয়ন অফিসের উপ-পরিচালক একেএম আব্দুল্লাহ ভূঁইয়া, কৃষি অফিসার শাকিল খন্দকার, সমাজসেবা অফিসার আফজালুর রহমান, যুব উন্নয়ন অফিসার মোঃ শাহজাহান, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া ও সহকারী ডিভিশনাল ফ্যাসিলেটেটর সাইফুর রহমান চৌধুরী।