ঢাকাSunday , 18 July 2021
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে কালাউক বাজারে বেহাল দশা : দেখার কেউ নেই

Link Copied!

তৌহিদ মোল্লা, লাখাই :   লাখাইয়ে ঐতিহ্যবাহী কালাউক বাজার জনসাধারণের কাছে অতি সুপরিচিত ও পুরনো। বাজারে ভিট পাঁকা দুটি ঘর আছে। প্রথম ঘরটি বরাদ্দ দেয় উপজেলা প্রশাসন। দ্বিতীয় ঘরটি বরাদ্দ দেয় জেলা পরিষদ। বাজারে দু’টি টিনশেড ভীট পাঁকা ঘরের মধ্যে ১ টি ঘরের উপরের ছালা নেই। আরেকটি টিনশেড ভিট পাঁকা ঘরের ভিটা গর্ত হয়ে পুকুরে চলে যাওয়ার পথে এবং বাজারের রাস্তা ও চরম খারাপ অবস্থা বিরাজ করছে।

 

সপ্তাহে ৫ দিন বাজার বসে। বাজারে বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মাছ,মাংস, ডাল, কাঁচামালসহ যাবতীয় সব ধরনের সুবিধা রয়েছে। উপজেলা সদরে প্রধান বাজার হওয়া সরকারি কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ জনগণ নিত্য প্রয়োজনীয দ্রব্য কিনে থাকেন এই বাজার থেকে । বিক্রেতারা ও বাজারে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যদি বিক্রি করে অর্থ উপার্জন করে থাকেন।

 

 

 

 

 

ছবি : লাখাইয়ে কালাউক বাজারের দোকানগুলো বেহাল দশায় পরিণত হযেছে।

 

 

 

 

এ ব্যাপারে বাজার কমিটির সভাপতি মোঃ ফরিদ আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি আমার হবিগঞ্জকে জানান,বাজারটি অনেক পুরনো। বাজারে দু’টি টিনশেড ভিট পাঁকা ঘর আছে।  ঘর গুলি নষ্ট হয়ে যাওয়ার পথে। বাজারের পুরনো ঐতিহ্যকে ফিরে পেতে ঘর রাস্তাসহ পুনরায় মেরামতের জন্য উপজেলা প্রশাসনের প্রতি হস্তক্ষেপ কামনা করছি।