ঢাকাThursday , 3 November 2022
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে উপজেলা প্রশাসনের চাকরিজীবিদের বিরুদ্ধে সময় মতো অফিসে না আসার অভিযোগ

Link Copied!

লাখাই উপজেলা প্রশাসনের কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ সময় মত অফিসে আসেন না বলে অভিযোগ উঠেছে।
জানা যায়, সরকারী নিয়ম অনুযায়ী সকাল আটটায় অফিস শুরু করার কথা থাকলেও তারা অফিসে আসেন সকাল ৯ টার পর।

কেউ কেউ সকাল দশটা কিংবা সাড়ে দশটায় অফিসে প্রবেশ করেন। নিজেদের খেয়াল খুশি মত অফিসে আসলেও হাজিরা খাতায় ঠিকই সকাল আটটা দেখিয়ে স্বাক্ষর করেন বলে তথ্য পাওয়া যায়।। গত ৩০ অক্টোবর সরেজমিনে গিয়ে এ চিত্র দেখতে পাওয়া যায়। তবে অনেকেই জানিয়েছেন এটি প্রায় প্রতিদিনের অবস্থা।

এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছে উপজেলায় আগত সেবা গ্রহীতারা। সঠিক অফিসের সময় কোনটি সেটি নির্ধারণ করে এ অনুযায়ী বাড়ি থেকে বের হয়ে অফিসে এসে অফিস ফাঁকা দেখে বিড়ম্বনায় পড়ছেন লোকজন। এ অবস্থায় সেবা গ্রহীতারা সকালে আসা বন্ধ করে দিয়েছেন।

অভিযোগ পাওয়া যায়, ৭ ঘন্টা অফিস করার কথা থাকলেও এই সুযোগে চাকুরেরা অফিস করছেন ৫ থেকে ৬ ঘন্টা, এর মধ্যে খাওয়া দাওয়ার বিরতির কথা বলে ঘন্টাখানেক বাইরে কাটিয়ে আসেন অনেক সরকারি চাকুরে। লাখাই উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার প্রণব চন্দ্র দেব জানান, অফিসে আসেন
কথা হবে।

ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী মোঃ মোস্তাফিজুর রহমান জানান, তিনি দেরী করেই এসেছিলেন। প্রধান সহকারী মোঃ মামুন মিয়া চৌধুরী জানান, আমাদের যেহেতু কর্তৃপক্ষ রয়েছেন সেখানে যোগাযোগ করলেই ভালো হয়।

এ ব্যাপারে লাফায় উপজেলা সহকারী কমিশনার ভূমি হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালনকারী মোহাম্মদ শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তিনি দেখবেন। এ ছাড়াও অন্যান্য সকল অফিসেই প্রায় একই চিত্র লক্ষ করা যায়।

কোন অফিসেরই কর্মকর্তা এবং কর্মচারীরা সঠিক সময়ে অফিস করতে আসেন না বলে অভিযোগ পাওয়া যায়। এক্ষেত্রে ব্যতিক্রম পাওয়া যায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনকে। এ ব্যাপারে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উচিত ঠিক
সময়ে অফিসে আসা।

এ বিষয়ে হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আটটা থেকে বেলা তিনটা পর্যন্ত অফিস করার জন্য সরকারী নির্দেশনা রয়েছে। তিনি জানান, এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলা বলবেন তারা।