ঢাকাSunday , 5 September 2021

লাখাইয়ের বিভিন্ন হাট-বাজারে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় 

Link Copied!

মনর উদ্দিন মনির, লাখাই :   লাখাই উপজেলার বিভিন্ন হাট বাজারসহ গ্রামের ভিতরে মুদির দোকান গুলোতে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে স্বাস্থ্যের ঝুঁকিতে শিশু কিশোর থেকে শুরু করে সকল বয়সী মানুষ।
ভাদিকারা গ্রামের মাহমুুদুল হক(২৪) নামে এক ভুক্তভোগী অভিযোগ করে তিনি দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, ভাদিকারা গ্রামের ভিতর
তালুকদার বাড়ি নামক সংলগ্ন একটি দোকান থেকে হ্যান্ডেট আপ নামক একটি কোমল পানীয় (কোল্ড ড্রিংকস) ক্রয় করি। পরে সেটি একচুমক পান করলে কোনো স্বতেজ পাওয়া যাইনি। তার পর আমি বোতলে উৎপাদন ও মেয়াদের তারিখ লক্ষ্য করলে মেয়াদোত্তীর্ণ বিষয়টি চোখে পড়ে। তারপর দোকানী কে বললে সাথে সাথে তিনি বোতলটি আমার উপস্থিতিতে ফেলে দেন।
লাখাই বাজারস্থ নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবকের সাথে কথা হলে তিনি জানান, বাজারের কিছু অসাধু ব্যাবসায়ীরা এ গুলি বিক্রি করছে। আমাদের বাজারেও এগুলি বিক্রি হচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে ব্যাবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রশাসনের নিকট আশু হস্তক্ষেপ কামনা করেন উপজেলার সচেতন মহল ।

ছবি : বিভিন্ন রকমের কোমল পানীয়র ছবি ইন্টারনেট থেকে নেয়া

এ ব্যাপারে কথা হলে উপজেলা স্যানিটারি ইনস্পেক্টর বিধান সোম দৈনিক আমার হবিগঞ্জকে জানান, নিরাপাদ খাদ্য আইনে  মেয়াদত্তীর্ণ কোনো কিছু বিক্রি করা অপরাধ  ও স্বাস্থের জন্য মারাত্বক ক্ষতিকর। মোবাইল কোর্টের মাধ্যমে শীঘ্রই ব্যাবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে কথা বলতে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজংয়ের মুঠোফোনে কল দিলি ফোনটি তিনি রিসিভ করেন নি।
পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রহুল আমিন এর সাথে কথা হল তিনি জানান, তথ্য নোট করে রাখলাম বিষয়টি আমি দেখব।