ঢাকাTuesday , 28 February 2023
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনে শাহী ঈদগাহ প্রবাসী সমিতির অভিষেক অনুষ্ঠিত

Link Copied!

গত রবিবার (২৬শে ফেব্রুয়ারী) ইষ্ট লন্ডনের মাদানি সেন্টারে শাহী ঈদগাহ প্রবাসী সমিতি ইউকের ২০২২-২০২৪ খৃষ্টাব্দের নতুন পরিচালনা কমিটির অভিষেক অনুষ্ঠান এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বে বিদায়ী সভাপতি আলীমুজ্জামানের সভাপতিত্বে এবং বদরুন সেলিনা চৌধুরী, এমাদুর রহমান ফরহাদ ও শাহরিন কোরেশীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেথনাল গ্রিন ও বো এলাকার এমপি রোশনারা আলী।

বিশেষ অতিথি ছিলেন ব্রিটিশ বাংলাদেশি জাজ সপনারা খানম, লন্ডন এসেম্বলি মেম্বার উনমেশ দেশাই, সাবেক কাউন্সিলর আব্দুল হাই ,কাউন্সিলর বদরুল চৌধুরী, কেমডেনের সাবেক কাউন্সিলর বারিষ্টার রবার্ট লাতাম, টাওয়ার হেমলেটসের সাবেক স্পীকার আহবাব হোসেন, বিশিষ্ট রাজনীতিবিদ মারুফ চৌধুরী, সৈয়দ সুরুক মিয়া ও সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে শিশুরা অতিথি বৃন্দকে ফুল দিয়ে বরণ করেন। ইউসুফ চৌধুরীর পবিত্র কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নতুন কমিটির সভাপতি সিদ্দেক চৌধুরী মজনু, এর পর কমিটির পক্ষে সহ সভাপতি সেলিম উদ্দীন, উপদেষ্টা সৈয়দ হাসান, মোয়াজ্জেম খান জুনেদ, সিদ্দেক আহমেদ, আব্দুল মালিক দুলাল, কালিমুজ্জামান, বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ কোষাধ্যক্ষ পারভেজ কোরেশী। নতুন কমিটির পক্ষ থেকে সাধারণ সম্পাদক সালাউদ্দীন চৌধুরী সুমন, যুগ্ম সম্পাদক আরিফুর রহমান চৌধুরী টিপু, কোষাধ্যক্ষ বেলাল আহমদ, সাইফুর রহমান চৌধুরী লিটন, আসাদুজ্জামান টিপু আবু হামিদ চৌধুরী নিপু ও হাসনাত চৌধুরী ইপু। নবপ্রজন্মের মধ্যে বক্তব্য রাখেন- মাইশা কোরেশী, তানজিনা জামান, তাজকি সাইম চৌধুরী ও রিজওয়ানা রহমান মাইশা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি সিদ্দিক আহমেদ চৌধুরী মজনু। বিদায়ি সভাপতি আলীমুজ্জামান নতুন কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন। পরে নতুন কমিটির পক্ষ থেকে বিদায়ী সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষকে সম্মাননা ক্রেস্ট উপহার প্রধান করা হয়।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ছিলো রাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন বিলেতের জনপ্রিয় কন্ঠশিল্পী রওশন আরা মনি ও প্রিতম শাহ।

শাহী ঈদগাহ প্রবাসী সমিতি ১৯৯৫ সাল থেকে ব্রিটেনে কাজ করে আসছে। ব্রিটেনে বেড়ে উঠা নতুন প্রজন্মের সন্তানদের নিয়ে এধরণের একটি অনুষ্ঠান করায় বক্তারা আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয় সংগঠনটি নিজ এলাকায় কাজ করার পাশাপাশি ব্রিটেনে বেড়ে উঠা নবপ্রজন্ম যাতে দেশীয় ক্যালচার ও সংস্কৃতির সাথে পরিচিত হয় এবং শেকড় থেকে বিচ্যুত নাহয় এ লক্ষ্যেই সংগঠনটি কাজ করে যাচ্ছে।