ঢাকাFriday , 5 March 2021
আজকের সর্বশেষ সবখবর

রামনগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সেলিনা খাতুনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

Link Copied!

স্টাফ রিপোর্টার :  হবিগঞ্জ সদর উপজেলার রামনগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সেলিনা ও স্বাস্থ্য সহকারী হাবিবা খাতুনের অনিয়ম-দূর্নীতি ও দায়িত্বে অবহেলায় চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা বঞ্চিত সাধারণ মানুষ। সরকারি অফিসের নিয়মনীতির তোয়াক্কা না করেই রাজকীয়ভাবে নিজের মতো অফিস করছেন দুই জন।

 

গতকাল বৃহস্পতিবার (৪মার্চ) সরেজমিনে অনুসন্ধানে এ তথ্যই জানা গেছে। অভিযোগ আছে, চিকিৎসা বঞ্চিত অসহায় মানুষের জন্য নির্ধারিত সরকারী ঔষধ বাইরে বিক্রি, চিকিৎসা সামগ্রী, ল্যাপটপ ইত্যাদি ব্যবহার করে থাকেন তার ব্যক্তিগত প্রয়োজনে। অফিস করেন সপ্তাহের দু-তিন দিন, অফিসে আসেন না নির্ধারিত সময়ে। তবে আসা-যাওয়ার তথ্য এন্টি রাখেন দৈনিক হাজিরা খাতায়। এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ সিভিল সার্জন বরাবরে ভুক্তভোগী হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের রামনগর গ্রামের আব্দুর রহমানের পুত্র সোহেল মিয়া বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

 

 

ছবি : রামনগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সেলিনা খাতুনের ফাইল ছবি

 

 

অভিযোগ সূত্রে জানা যায়, রামনগর কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি সেলিনা খাতুন ও স্বাস্থ্য সহকারী হাবিবা খাতুন যোগদান করার পর থেকেই নানা অনিয়ম করে আসছেন। চিকিৎসা নিতে ঘন্টার পর ঘন্টা বসে থাকলেও পাওয়া যায় না তার দেখা। ভুক্তভোগী কয়েকজন জানান, স্থানীয় হওয়ার সুবাদে সিএইচসিপি সেলিনা খাতুনের স্বামী ও তার গায়ের জোর দেখিয়ে বেপরোয়াভাবে নিজের মন মতো দায়িত্ব পালন করে আসছেন। এ ব্যাপারে অভিযুক্ত রামনগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সেলিনা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি আমার অফিসের সাংগঠনিক কোন্দলের শিকার।

আব্দুর রশিদ ও তারেক নামে আমার কয়েকজন সহকর্মী এ ব্যাপারে জড়িত আছেন বলে আমি নিশ্চিত হয়েছি। কারণ এর আগেও দু-একটি মিডিয়ায় তারা আমার অফিসিয়াল ছবি ব্যবহার সংবাদ করেছে। যা আমার সহকর্মী ছাড়া ওয়েবসাইটে প্রবেশ করে সংবাদে আমার ছবি ব্যবহার করেছে। এরা স্থানীয়দের উস্কানি দিয়ে আমার বিরুদ্ধে ভূয়া অভিযোগ দায়ের করে আমার ক্ষতি করার চেষ্টা করছে। আমি ইতোমধ্যে এ ব্যাপারে আমার উধ্বর্তন কর্তৃপক্ষকে অবগত করেছি। আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত।

 

অভিযোগকারী সোহেল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমরা কোনদিনই সেলিনা খাতুনের কাছ থেকে কখনোই ভাল সেবা পাইনি। দুপুর ১২টা হলেও তিনি অফিসে আসেন না। অফিসে গেলে তিনি আমাদের সাথে খারাপ আচরণ করেন। গরীবের জন্য নির্ধারিত সরকারী ঔষধ তিনি স্থানীয় বাজারে বিক্রি করেন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মুখলিছুর রহমান জানান, কেউ অভিযোগ দিয়ে থাকলে তা তদন্ত করা হবে। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে, প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।