ঢাকাSunday , 24 April 2022
আজকের সর্বশেষ সবখবর

মুজিববর্ষে হবিগঞ্জ সদর উপজেলায় ৩৫ পরিবার পাচ্ছে সরকারি ঘর

এম এ রাজা
April 24, 2022 3:22 pm
Link Copied!

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ভূমিহীন-গৃহহীনকে জমি ও ঘর প্রদানের ৩য় পর্যায়ে হবিগঞ্জ সদর উপজেলায় ৩৫টি পরিবারকে এ সুবিধা দেয়া হচ্ছে। এই উপলক্ষে রবিবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান হবিগঞ্জ সদর উপজেলার অতিরিক্ত দায়িত্বে থাকা নির্বাহী কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) মো. ইয়াছিন আরাফাত রানা।

তিনি জানান, সদর উপজেলার ৫নং গোপায়া ইউনিয়নে ৬টি ও রাজিউরা ইউনিয়নে ২৯টি ঘর পাবেন গৃহহীনরা। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বেলা ১১টায় ৩য় পর্যায়ের জমি ও ঘর প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন। এরপরই উপকারভোগীদের মাঝে জমির কবুলিয়ত দলিল, খতিয়ান কপি, সনদ ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরী ও সাবেক সভাপতি হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক মো. হারুনুর রশীদ চৌধুরীসহ গণমাধ্যমকর্মীরা।

প্রেস ব্রিফিংয়ে মো. ইয়াছিন আরাফাত রানা বলেন, ১ম ও ২য় পর্যায়ের ঘরগুলোতে কিছু সমস্যা ছিল। সেই সমস্যাগুলো নিরসনে এবার ঘর নির্মাণে ব্যয় বাড়িয়ে ২ লক্ষ ৪০ হাজার টাকা করা হয়েছে। ইতিমধ্যে ঘরগুলোর ৭০ ভাগ সম্পন্ন হয়েছে। আমরা প্রশাসন থেকে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের অগ্রাধিকার দিয়েছি এবং তাদের সাক্ষাৎকার নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি নির্দেশনা ও জেলা প্রশাসকের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নির্মিত ঘরগুলোর নির্মাণ কাজ ও গুণগত মান নিশ্চিতে আমরা নিয়মিত তদারিক করছি।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, হবিগঞ্জ সদর উপজেলায় ১ম ও ২য় পর্যায়ে ১৩৫টি ঘর প্রদান করা হয়েছে। হবিগঞ্জ জেলায় মোট ৯৪১টি এবং উদ্বোধনের জন্য নির্ধারিত গৃহের সংখ্যা ৭৭৩টি। ৩য় পর্যায়ে ৬৪ জেলার ৪৮৩ উপজেলার মোট বরাদ্দকৃত গৃহের সংখ্যা ৬৪,৪০৪টি।