ঢাকাFriday , 2 April 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দিল প্রশাসন

Link Copied!

ইয়াছিন তন্ময়ঃ মাধবপুর প্রতিনিধিঃ   হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নে হরিশ্যামা গ্রামে এক স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দিল উপজেলা প্রশাসন। ২এপ্রিল ( শুক্রবার) মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)ফাতেমা-তুজ-জোহরা  গোপন সংবাদের ভিত্তিতে   অভিযান চালিয়ে এই বাল্য  বিবাহ বন্ধ করেন এবং কনের পিতা কে ১০হাজার টাকা জরিমানা করেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে  উপজেলার আন্দিউড়া ইউনিয়নে হরিশ্যামা গ্রামে এক ছাত্রীর বাল্যবিবাহের আয়োজন করা হয়েছে, এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার, পুলিশ ফোর্স সাথে নিয়ে ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে দেখেন বিয়ের আয়োজন চলছে। এ সময় কনের বাবার কাছে কনের জন্মসনদ দেখতে চান।

ছবি : বিয়ে বাড়িতে অভিযান পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা-তুজ-জোহরা

জন্মসনদ অনুযায়ী দেখা যায়, কনের বয়স ১৭ বছর। কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তিনি কনে ও বরের অভিভাবকদের বিয়ে বন্ধ করতে বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা  ঘটনাস্থলে এসে বাল্যবিবাহ দেয়ার প্রস্তুতিকালে কনের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ অনুযায়ী ১০০০০/- অর্থদন্ড প্রদান করা হয় এবং মেয়ে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দেবেন না এই মর্মে মুচলেকা আদায় করা  হয়। মোবাইল ফোনে কথা হলে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা বলেন বাল্য বিবাহের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।