ঢাকাMonday , 21 September 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে সাড়ে তিন মাস পর কবর থেকে লাশ উত্তোলন: সুরতহাল ও ময়নাতদন্তে ব্যাপক গরমিল

Link Copied!

লিটন বিন ইসলাম, মাধবপুর :   মাধবপুরের ইটাখোলা কবরস্থান থেকে ইটাখোলা গ্রামের হেফজুর রহমান মাষ্টারের ছেলে সাইফুর রহমান মোর্শেদের(৩০) লাশ মৃত্যুর সাড়ে তিন মাস পর কবর থেকে উত্তোলন করা হয়েছে । সোমবার(২১সেপ্টেম্বর) দুপুরে এ লাশ উত্তোলন করা হয়।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিক মন্ডল , পিবিআই ইন্সপেক্টর শরিফ মোঃ রেজাউল করিম সহ নোয়াপাড়া এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য, গত ৮জুন মাধবপুর থানা পুলিশ সাইফুর রহমান মোশেদের লাশ ফাঁস লাগানো অবস্থায় ইটাখোলা গ্রামে তার বসত ঘর থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরন করে । এ দিনই মৃত সাইফুর রহমান মোশেদের বড় ভাই শফিকুর রহমান শামীম মাধবপুর থানায় মোশেদের স্ত্রী হাসিনা বেগম হাাঁসিকে আসামী করে খুনের মামলা দায়ের করেন । মাধবপুর থানার মামলা নং ১১ । পুলিশ হাসিনা বেগম হাাঁসিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে । তার ৭ বছরের একমাত্র কন্যা সন্তান ফাতেমা তাবাসসুম  খড়কী  গ্রামে হাঁসির বাবার বাড়ীতে রয়েছে ।

ছবি : নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক মন্ডলের উপস্থিতি কবর থেকে লাশ উত্তোলন করা হচ্ছে।

 মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে । মামলার দতন্তকারী কর্মকর্তা পিবিআই  ইন্সপেক্টর শরিফ মোঃ রেজাউল করিম জানান প্রায় দেড় মাস পূর্বে তিনি এ মামলার দতন্তের দায়িত্ব পেয়েছেন । সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত রিপোর্টে গরমিল থাকায় বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালতের আদেশে পুনরায় লাশ উত্তোলন করা হয়েছে । মামলার বাদী শফিকুর রহমান শামীম জানান অনুমান ১০ বছর পূর্বে প্রেম করে  তার ভাই মোশেদ খড়কী গ্রামের আব্দুস সহিদের মেয়ে হাসিনা বেগম হাঁসিকে বিয়ে করে আলাদা বসবাস করছে । মোশেদ ও হাঁসির মধ্যে বনিবনা ছিল না । হাঁসি কমিউনিটি হেলথ মাঠকর্মী খড়কী শাখায়  চাকুরী করতো । তার সুপারভাইজারের সাথে পরকীয়া প্রেমের কারনে মোশেদকে হত্যা করে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে লাশর গলায় ফাঁসি দিয়ে ঘরের তীরের সাথে ঝুলানো হয়েছে ।
এ বিষয় তিনি মামলার এজাহারে উল্লেখ করেছেন । শামীম বলেন মাধবপুর থানার এস আই মোঃ আব্দুল ওয়াহেদ গাজী প্রস্তুতকৃত  সাইফুর  রহমান মোশেদের মৃত দেহের সুরতহাল রিপোর্টে ঠোটে, পিটে, পেটে, পায়ের আঙ্গুল থেতলানো পুরুষাঙ্গ থেতলানো ও ফুলা , দুই বগল থেতলানো ও ফুলা , কোমর হতে পা পর্যন্ত শরীর থেতলানো ও চামড়া উঠানো সহ বিভিন্ন আঘাতের চিন্থের কথা উল্লেখ রয়েছে । ছবিও রয়েছে  অথচ ময়না তদন্ত রিপোর্টে কিছুই নেই । ময়না তদন্ত রিপোর্ট আর সুরতহাল রিপোর্টে ব্যাপক  গরমিল রয়েছে ।  ময়না তদন্তে প্রকৃত ও সত্যগোপন করা হয়েছে তাই তিনি পুনরায় ময়নাতদন্ত দাবী করায় আদালতের আদেশে পুনরায় কবর থেকে  লাশ উত্তোলন করা হয়েছে ।