ঢাকাWednesday , 14 July 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে দিগম্বর দাঁড়িয়ে আছে সংযোগ সড়কবিহীন ব্রিজ : দুৃর্ভোগে এলাকাবাসী

Link Copied!

ইয়াছিন তন্ময় (মাধবপুর) প্রতিনিধিঃ  হবিগঞ্জের মাধবপুরে বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর পুরাইকলা (এলজিইডি) রাস্তায়  খালের ওপর দিগম্বর দাঁড়িয়ে আছে সংযোগ সড়কবিহীন একটি ব্রিজ। রাস্তা  নেই তবু তৈরি করা হয়েছে লাখ লাখ টাকা ব্যয় করে  এই ব্রিজ।কেন বা কার স্বার্থে ওই ব্রীজ তৈরি করা হয়েছে উত্তর খুঁজে পাচ্ছে না এলাকাবাসী। সংযোগ সড়ক না থাকায় নির্মাণের অন্তত ৮ বছরেও অকেজো হয়ে পড়ে আছে ৪০ ফুট দৈর্ঘ্যের নির্মিত ওই ব্রিজটি।ফলে ব্রিজটির ওপর দিয়ে পারাপার হতে পারছেন না আশপাশের অন্তত ১০ গ্রামের ৫০ হাজার বাসিন্দা।  এতে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।
সরজমিনে গিয়ে জানা গেছে,ব্রিজ  নির্মাণের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও ভুমি জটিলতার কারণে ব্রিজটির উভয় পাশে সংযোগ সড়ক এখনো নির্মাণ করা হয়নি। ফলে কয়েকটি গ্রামের মানুষ এই ব্রিজটি ব্যবহার করতে পারছেন না। এতে প্রতিদিনই চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের ।

ছবি : ব্রিজের দুইপাশে সংযোগ না থাকায় অনুপযোগী হয়ে পড়েছে ব্রিজটি

জাহিদ নামে ওই এলাকার এক স্থানীয় বাসিন্দা অভিযোগ করে বলেন এলাকাবাসীর প্রাণের দাবি ছিল এই ব্রিজটি। কিন্তু ব্রিজ নির্মিত হলেও এর কোন সুফল আমরা পাচ্ছি না। রাস্তা না থাকায় রোগী, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের যাতায়াত দুরহ হয়ে পড়েছে। সাদেক হোসেন নামে আরেক স্থানীয় বাসিন্দা জানান রাস্তা ও মাটি ভরাটের কাজ নিয়ে  পার্শ্ববর্তী জমির মালিকের সাথে ঠিকাদার প্রতিষ্ঠানের  জটিলতা বাধে। তারা অন্যের জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করতে  গেলে জমির মালিক বাধা দেয়। এরপর ঠিকাদার প্রতিষ্ঠান সংযোগ সড়ক না করেই চলে যায়।
মাধবপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) জুলফিকার হক চৌধুরী দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, আমি মাধবপুরে যোগদান করার পর এই ব্রিজ টি সম্পর্কে জানতে পেরেছি। পার্শ্ববর্তী জমির মালিকের সাথে ভুমি জটিলতার কারণে এমন হয়েছে। সরকারের লক্ষ লক্ষ টাকা খরছ করে ব্রিজ নির্মাণের পরে-ও মানুষের কোন সুফল হচ্ছে না এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন পার্শ্ববর্তী একটি ছোট ব্রিজ আছে সেটি ভেঙ্গে গেলে এই ব্রিজের  সুফল মানুষ পাবে।