ঢাকাWednesday , 18 August 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে রাস্তায় ধানের চারা রোপণ করে এলাকাবাসীর প্রতিবাদ

Link Copied!

ইয়াছিন তন্ময় (মাধবপুর) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরে দীর্ঘদিন ধরে চলাচল অনুপযোগী কর্দমাক্ত একটি রাস্তা সংস্কারের দাবিতে এলাকাবাসী ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। বুধবার (১৮ আগষ্ট) সকালে উপজেলার জগদীশপুর ইউনিয়নের সন্তোষপুর গ্রামে কর্দমাক্ত রাস্তা সংস্কারের দাবিতে ধানের চারা রোপণ করা হয় ।
এলাকাবাসীর অভিযোগ সন্তোষপুর গ্রামের নানু মিয়ার বাড়ি হতে কামাল মাস্টারের বাড়ি পর্যন্ত রাস্তাটির বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে এ রাস্তা দিয়ে চলাচলকারী হাজারও মানুষ প্রতিদিন ভোগান্তির শিকার হচ্ছেন।

ছবি : মাধবপুরে রাস্তায় ধানের চারা রোপণ করে এলাকাবাসীর অভিনব প্রতিবাদ

রাস্তাটি সংস্কার না করায় চরম ভোগান্তির শিকার তারা । সেই সঙ্গে বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।স্থানীয়  জনপ্রতিনিধি কে একাধিকবার বলেও রাস্তাটি ভালো করার কোনো উদ্যোগ নেয়নি । তার প্রতিবাদ স্বরূপ সেই রাস্তায় ধানের চারা রোপণ করেন স্থানীয়রা। এ নিয়ে এলাকায় বেশ আলোচনার সৃষ্টি হয়েছে।
ফরাস উদ্দিন নামে এক ভুক্তভোগী অভিযোগ করে বলেন, রাস্তাটি নিয়ে অনেক প্রতিশ্রুতি শুনেছেন এলাকাবাসী। কিন্তু দীর্ঘদিনেও রাস্তাটি পাকাকরণের উদ্যোগ নেয়নি কেউ। মনির নামে আরেক ভুক্তভোগী বলেন এই রাস্তাদিয়ে আমরা মসজিদ সহ জেলা সদরে যাতায়াত করি।কিন্তু কর্দমাক্ত রাস্তা তে এখন কষ্ট করে চলাচল করতে হয়।
রাস্তাটিকে মেরামতের বিষয়ে জানতে চাইলে জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম( শফিক) বলেন এই রাস্তায় গাইড ওয়ালের কাজ চলমান আছে।গাইড ওয়াল সম্পুর্ন হলে আমরা রাস্তাটি তে দ্রুত  ইট সলিং এর কাজ শুরু করব।