ঢাকাSaturday , 6 June 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে পাহাড়ি ঢলে ১৫ টি পুকুর প্লাবিত ২০ লাখ টাকার ক্ষতি

Link Copied!

ইয়াছিন তন্ময় মাধবপুর : গত শুক্রবার রাতের অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নের বড়ধুলিয়া গ্রামের প্রায় -১৫ টি পুকুর পানিতে প্লাবিত হয়েছে। এতে পুকুরের সব মাছ পানিতে ভেসে গেছে। ক্ষতি হয়েছে ১৫ থেকে ২০লাখ টাকার  ।

সরজমিনে গিয়া দেখা যায়  , গত রাতের  বর্ষণ ও পাহাড়ি ঢলের পানি জগদীশপুর ইউনিয়নের বড়ধুলিয়া গ্রামে ও আশেপাশের এলাকায় প্রবেশ করে। এবং মাছ চাষের পুকুরে হানা করে,এবং পুকুরের সব মাছ পানিতে ভেসে যায়,এছাড়াও কাল রাতের বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে মাধবপুর উপজেলা আন্দিউড়া সদর ইউনিয়নে, হরিশ্যামা, সুলতানপুর,দিঘীর পাড়, দূর্গাপুর  সহ আরো অনেক গ্রাম পানিতে প্লাবিত হয়েছে  ।

আমার হবিগঞ্জের সাথে কথা হলে বড়ধুলিয়া গ্রামের হাসান রাকিব বলেন  , গত রাতের পাহাড়ি ঢলে আমার পুকুরের সব মাছ চলে গেছে,পুকুরের পাড়ের উপর তিন চার হাত পানি ছিল,এত পানি দেখে আমি দিশে হারা হয়ে যাই,এতে আমার প্রায় ৫   লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে,একই গ্রামের আব্দুর রহমান ফুল মিয়া সহ অনেকেই বলেন আমরা কোন দিন কল্পনাও করি নি আমাদের এত বড় ক্ষতি হবে,আমাদের সকলের মিলে প্রায় ২০লাখ টাকার ক্ষতি হয়েছে|এলাকাবাসী ধারনা করছে পাহাড়ি ঢলে তেলানিয়া নদীর বাদ ভেঙেগ বড়ধুলিয়া গ্রামের রাস্তা ঘাট পুকুর সব কিছু ডুবে যায়  । এতে প্রচুর পরিমানে ক্ষয় ক্ষতি হয়েছে  । জগদিশপুর তেমনিয়া থেকে বড় ধুলিয়া রাস্তার অনেক যায়গা ও ক্ষতি হয়েছে  । এছাড়া উজানের পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় এসব ক্ষতি হয়েছে,তবে সামনের দিন গুলিতে যেন পাহাড়ি ঢল আসলেও এই এলাকার মানুষ কে ক্ষতির সম্মুখিন না হতে হয় সে জন্য পাহাড়ি ঢলের পানি নিস্কাশনের জন্য ব্যাবস্তা করে দিতে উপজেলা প্রশাসনের শু-নজর কামনা করেন।