ঢাকাSunday , 1 May 2022
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে তেল নিয়ে তেলেসমাতি : ব্যবসায়ীকে ১ লক্ষ টাকা অর্থদন্ড

Link Copied!

হবিগঞ্জের মাধবপুর বাজারে অধিক মুনাফা লাভের আশায় বোতলজাত তেলে লঙ্কা-কান্ড তৈরি করে শেষ রক্ষা হয়নি অজিত পাল নামে এক ব্যবসায়ীর । রবিবার (১মে) দুপুরে ওই ব্যবসায়ীকে নগদ ১ লক্ষ টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও অপর এক দোকানিকে নগদ ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয় । এসময় বিভিন্ন দোকানিকে বাজার মূল্যে তেল বিক্রি করার নির্দেশ দেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন।

অভিযানে সহযোগিতা করেন মাধবপুর থানার এসআই হুমায়ূন কবিরের নেতৃত্বে একদল পুলিশ ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পিন্টু পাঠান, শেখ জহির প্রমূখ।

মাধবপুর  উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন দৈনিক আমার হবিগঞ্জকে জানান, দোকানিরা তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করছে। জানতে পেরে আমরা মেসার্স অজিত কুমার পালের দোকানে গিয়ে দেখি বোতালজাত কোনো তেল নেই।

পরে তার গুদামে গিয়ে প্রচুর পরিমাণ তেল পাওয়া যায়। তেল লুকিয়ে কৃত্রিম সংকট তৈরি করার অপরাধে দোকানের মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও আরও ১টি দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন ।