ঢাকাFriday , 29 April 2022
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে অসহনীয় যানজট : জনজীবন অতিষ্ঠ

Link Copied!

মাধবপুর পৌর এলাকায় যানজট নিত্যদিনের চিত্র হলেও মাঝেমধ্যেই তা সহ্যসীমা অতিক্রম করে। স্থবির হয়ে পড়ে জীবনযাত্রা। মাধবপুরের বুক চিড়ে চলে যাওয়া ঢাকা-সিলেট মহাসড়কের বেশ কিছু স্থানে বিশেষ করে সড়ক ও জনপথ বিভাগের ডাকবাংলোর সামনর দিকে প্রায়ই যানজটের সৃষ্টি হয়।

দুইদিকেই লম্বা গাড়ীর বহর স্থির হয়ে থাকে অনেক সময় ধরে। এখানে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করলেও পরিস্থিতি স্বাভাবিক করতে রীতিমতো গলদঘর্ম হতে হয়।

অন্যদিকে রিক্সাপট্টি,ফলপট্টি,কাপড় পট্টিতেও প্রায় সময়ই যানজট লেগে থাকতে দেখা যায়। এসব রাস্তা সরু হওয়ায় এবং রাস্তার উভয়দিকে গুরুত্বপূর্ণ কিছু বিপনীবিতান ও দোকানপাট থাকায় এগুলোতে এমনিতেই জনসাধারণের ভীড় লেগে থাকে।তদুপরি টমটম,অটোরিক্সা ও ভটবটি জাতীয় যানবাহণগুলো অনিয়ন্ত্রিতভাবে রাস্তাগুলোতে চলাচল করায় তীব্র যান ও জনজট তৈরী করে লোক চলাচলে বিরূপ পরিস্থিতি সৃষ্টি করে।

এসব যানবাহন নিয়ন্ত্রণে কারো কোনো গরজ নেই। পৌর মেয়র হাবিবুর রহমান মানিক জানান,”যানজট নিরসনে অনেকদিন ধরেই কাজ করছি।রমজানের প্রথম দিন থেকে শহরের অভ্যন্তরের রাস্তাগুলোতে টমটম, রিক্সা ও ব্যাটারি চালিত অটোরিক্সার প্রবেশ নিষিদ্ধ করেছি।

সন্ধ্যার পর হয়তো প্রবেষ করে থাকতে পারে। এসব যানবাহনের চালকেরা গরীব।তাদেরও পেট আছে। উত্তর ও দক্ষিন দিকের রাস্তা দুটি নির্মান কাজ শেষ হলে এ অবস্থা থাকবে না বলেও জানান পৌর মেয়র।