ঢাকাMonday , 7 June 2021

মাধবপুরের শিল্প দূষনের প্রতিবাদে বাপা’র মানববন্ধন

Link Copied!

মোঃ জসীম উদ্দিন ,মাধবপুর   :  মাধবপুর উপজেলায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে সোমবার(৭জুন) দুপুরে করোনা কালিন সময়ে সামাজিক দূরত্ব বজায রেখে এলাকার শিল্প দূষনের প্রতিবাদে মাধবপুর উপজেলার শাহপুর এলাকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার আয়োজনে এক মানববন্ধন ও আলোচনা সভার  আয়োজন করা হয়েছে।

 

বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার হবিগঞ্জ জেলা শাখার সদস্য ও পরিবেশকর্মী জনাব মোঃ আব্দুল কাইয়ূম সর্দারের সভাপতিত্বে ও সাংবাদিক জসিম উদ্দিনের পরিচালনায় মানববন্ধন ও আলোচনা সভায় অংগ্রহন করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার হবিগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক জনাব, তোফাজ্জ্বল সোহেল, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংবাদিক হারুন সিদ্দিকী,  এনটিভির মাধবপুর প্রতিনিধি জামাল মোঃ আবু নাছের, এডভোকেট ছপিল আহমেদ সোহেল, সমাজ কর্মী মোঃ জসিম উদ্দিন, ডাঃ রুক্কু মিয়া, আঃ আউয়াল, নুর আলপিন, সাংবাদিক শামীম আহমেদ, এখলাছুর রহমান, আঞ্জুমানে আল ইসলার সভাপতি ছাদেকুর রহমান সহ প্রমূখ।

 

 

ছবি : মাধবপুরের শিল্প দূষনের প্রতিবাদে বাপা’র মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

সভায় বক্তারা বলেন, দেশে শিল্প কারখানা গড়ে উঠুক, বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ হোক সেটা  সবার ই প্রত্যাশা কিন্তু শিল্প কারখানা দ্বারা পরিবেশের বিপর্যয় সৃষ্টি সেটা কোন নাগরিকের কাম্য নয়। সকল শিল্প কারখানায় ইটিপি চালু করার কথা থাকলে ও তাহা মানছে না কোন কোম্পানি। কোম্পানি গুলোর দূষনের ফলে এক সময় জনবিচ্ছিন্ন হয়ে পড়বে এলাকা। বসবাসের অনুপযোগী হয়ে যাবে দেশ। কোম্পানি গুলো যেন যথাপুযোক্ত ইটিপি চালু করে কোম্পানি পরিচালনা নিশ্চিত করে তাহা কর্তৃপক্ষের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।
পরিবেশের বিপর্যয় সৃষ্টির দায়ে উচ্চ আদালত কর্তৃক সিলগালাকৃত মার কোম্পানির গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দিতে এলাকাবাসী জোর দাবি জানান। কোন প্রকার অসৎ উপায় অবলম্বল করলে এবং কোন কারনে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হলে তার দায় মার কোম্পানি কর্তৃপক্ষ বহন করিতে হইবে বলে কঠিন হুশিয়ারি দেন এলাকাবাসী।