ঢাকাMonday , 31 January 2022
আজকের সর্বশেষ সবখবর

ভোট দিতে এসে না দিয়েই হতাশ হয়ে ফিরে গেলেন শতবর্ষী বৃদ্ধ হানিফ উল্লাহ

Link Copied!

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে এসে ফিঙ্গার না মিলায় ক্ষানিকটা বেগ পোহাতে হচ্ছে বয়োবৃদ্ধদের।

কয়েকবারের চেষ্টায় ভোট দিতে হচ্ছে তাদেরকে। ফিঙ্গার না মিলায় কেউ কেউ ভোট আবার দিতে পারছেন না ভোটও। এমনই একজন হানিফ উল্লাহ (১১০)। ছেলে ও নাতির কাধে চড়ে এসেছেন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে। ৬ নং করকর হাটি ভোট কেন্দ্রে ভোট দিতে এসে হতাশ হয়ে ফিরে গেছেন ভোট না দিয়েই।

সরেজমিনে গিয়ে দেখা যায়, করকর হাটি ভোট কেন্দ্রের ১ নং কক্ষে ভোট গ্রহনকারী কর্মকর্তারা ইভিএম মেশিনে মিনিট দশেক সময় চেষ্টা করেও বৃদ্ধ হানিফ উল্লাহ’র ফিঙ্গার মিলাতে ব্যর্থ হন। ফলে ভোট দিতে পারেননি হানিফ উল্লাহ।

ভোট দিতে না পেরে হতাশ হানিফ উল্লাহ জানান, অনেক আশা নিয়ে ভোট দিতে এসেছিলাম। আঙুলের চাপ না মিলায় ভোট দিতে পারিনি। তারা বিকাল ৩ টায় আসার জন্য বলেছে।

একই বিষয়ে বৃদ্ধের নাতি শাহ আলম জানান, বার্ধক্যের কারনে হাটা-চলা করতে পারেন না তার দাদা। তাই তারা কোলে করে নিয়ে এসেছিলেন ভোট দেওয়ানোর জন্য। ভোট দেওয়াতে না পারায় মনোকষ্ট নিয়েই ফিরে যাচ্ছেন তারা।

একই বিষয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জগদীশ দাস তালুকদার জানান, যাদের ফিঙ্গার মিলাতে সমস্যা হচ্ছে তাদেরকে আমরা বিকালে আসার জন্য বলছি। পরবর্তীতে আবার চেষ্টা করে দেখা হবে।