ঢাকাWednesday , 22 March 2023
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

Link Copied!

সারাদেশের ন্যায় হবিগঞ্জের বানিয়াচংয়ে ৪ ধাপে ৫০২ ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের ঘর উপহার প্রদান করা হয়েছে। প্রথম পর্যায়ে ১০৭টি, দ্বিতীয় পর্যায়ে ৭০টি, তৃতীয় পর্যায়ে ১৫০টি ও  চতুর্থ পর্যায়ে ১৭৭টি ঘর প্রদান করা হয়।

বুধবার (২২মার্চ) সকাল সাড়ে ১০ ঘটিকার সময় প্রধানন্ত্রীয় নিজ কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকার ভোগীদের মাঝে তিনি এসব ঘর প্রদান করেন।

আনুষ্ঠানিকভাবে এই উপজেলাকে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে উপজেলার সুনারু গ্রামে ৪৩টি, মশাখালি গ্রামে ৩০টি, বড়বান্দে ৫৪টি, মন্দরী গ্রামে ৩টি, নথুল্লাপুরে ২৬টি ও যাত্রাপাশা গ্রামে ৫ টিসহ মোট ১৭৭টি পরিবারের সদস্যদের মাঝে ঘরের চাবি প্রদান করা হয়।

উপজেলার ১০নং সুবিদপুর ইউনিয়নের সুনারুগ্রামে ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘরের চাবিসহ আনুষঙ্গিক কাগজপত্র তোলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস,বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার উপ-সম্পাদক রায়হান উদ্দিন সুমন, মানবজমিন পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মখলিছ মিয়া, ডেইলি কান্ট্রি টুডে পত্রিকার বানিয়াচং প্রতিনিধি ইমতিয়াজ আহমদ লিলু,বিভিন্ন কর্মকর্তা ও উপকার ভোগীগণ।