ঢাকাMonday , 12 April 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে নড়বড়ে বিদ্যুতের খুঁটি : যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা

Link Copied!

শেখ সজীব হাসান,বানিয়াচংঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে গুনে ধরা নড়বড়ে অবস্থায় কাঠের খুঁটি দিয়ে প্রবাহিত হচ্ছে বিদ্যুৎ। যে কোন সময় ভেঙ্গে পরে জানমালের ক্ষতি এবং প্রাণহানির আশঙ্কা রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বানিয়াচং উপজেলা রোডে বাস স্ট্যান্ড সংলগ্ন দু’টি কাঠের খুটি গুনে ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। প্রতিদিন এই রাস্তা দিয়ে হাজারো মানুষ ও যানবাহনের চলাচল হয়। এতে করে যে কোন সময় খুটি ভেঙ্গে পরে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
স্থানীয়রা জানান,বর্তমানে ঝড়-বৃষ্টির সময়। দীর্ঘদিন যাবত খুটি গুলো নড়বড়ে অবস্থায় পরে আছে। অন্যান্য ঝুঁকিপূর্ণ খুঁটিগুলো পরিবর্তন করা হলেও এই খুঁটিগুলো পরিবর্তন করা হচ্ছে না। খুঁটি ভেঙ্গে পরে বড় ধরনের দূর্ঘটনা ঘটার পূর্বেই খুটি পরিবর্তন করার জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন তারা।

ছবি : বানিয়াচংয়ে ঝুকিপুর্ণ বিদ্যুতের খুঁটি যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা

এ ব্যাপারে বানিয়াচং পল্লী বিদ্যুতের ডিজিএম মামুন মোল্লার সাথে কথা হলে তিনি “দৈনিক আমার হবিগঞ্জ”কে জানান,কাঠের খুঁটিগুলোর ৩৫ বছরের মেয়াদ রয়েছে। এর মধ্যে খুঁটিতে গুনে ধরার কথা না। খুঁটি গুলো হয়তো অনেক পুরনো হয়ে গেছে। সমস্যা হয়ে থাকলে দ্রুত খুঁটিগুলো পরিবর্তন করা হবে।