ঢাকাSunday , 11 July 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ইমামদের সাথে মতবিনিময় সভা করল উপজেলা পরিষদ

Link Copied!

বানিয়াচং প্রতিনিধি :  মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে এবং সরকারি নির্দেশিকা বাস্তবায়নের লক্ষে ইমামদের সাথে মতবিনিময় সভা করেছে বানিয়াচং উপজেলা পরিষদ। রোববার (১১ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কাজী মাওলানা মুফতি আতাউর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলঅ পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেযারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন,করোনা ভাইরাস জাতীয় সমস্যা থেকে এখন আন্তর্জাতিক সমস্যায় পরিণত হয়েছে। দেশে দেশে অকাতরে মানুষ মারা যাচ্ছে এবং আক্রান্তের সংখ্যাও ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে । এর বাইরে নয় বাংলাদেশও। বাংলাদেশের মানুষ তুলনামূলক ধর্মভীরু ও ধর্ম পালনের প্রতি সহনশীল।

 

 

 

ছবি : ইমামদের নিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

 

 

 

এ ক্ষেত্রে সম্মানীত ইমামগণ যদি সরকারি নির্দেশিকা বাস্তবানের লক্ষে গুরুত্বসহকারে মসজিদের প্রত্যেক খুৎবায় আলোচনা করেন তাহলে অনেকাংশে মানুষ আরও বেশি সচেতন হবে। কারণ, সম্মানীত আলেমদের কথা মানুষ বিশ্বাস করে ও মানে। সেই সাথে প্রশাসন ও যৌথবাহিনীর অভিযান পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সেটা অব্যাহত থাকবে।তিনি আরো বলেন, সকল শ্রেণি পেশার মানুষকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং যথাসম্ভব ঘরে থাকতে হবে। এ ক্ষেত্রে স্বাভাবিক জীবন-যাপনে কিছুটা ব্যাঘাত হওয়াটা স্বাভাবিক। কিন্তু সেটা নিজেদের জন্যই মেনে নিতে হবে। আর বিশেষ করে কোন মানুষ লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়লে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেবদের কাছে গিয়ে বলুন। তা না হলে আমাকে অবহিত করুন এর বিহিত ব্যবস্থা করা হবে। আমরা জনপ্রতিনিধিরা ঘরে বসে নেই জনগণের কল্যাণার্থে দিন-রাত কাজ করে যাচ্ছি।

এসময় অন্যান্যের মধ্যে রাখেন বানিয়াচংয়ের বিশিষ্ট আলেম শায়েখ মাওলানা মখলিছুর রহমান, ২নং ইউপি চেয়ারম্যান মোঃ ওয়ারিশ উদ্দিন খান, ৪নং ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন, মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, আদর্শ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এস এম হাফিজুর রহমান, মাওলানা ছাইদুর রহমান, মাওলানা এমদাদুর রহমান, মাওলানা বাহার উদ্দিন ও মাওলানা বশির আহমদ প্রমুখ।