ঢাকাSunday , 3 October 2021
আজকের সর্বশেষ সবখবর

প্রতারণার অভিযোগে রিং আইডির পরিচালক সাইফুল ইসলাম গ্রেফতার

Link Copied!

স্টাফ রিপোর্টার :  প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম রিং আইডির পরিচালক সাইফুল ইসলাম। এক গ্রাহকের করা মামলায় শুক্রবার(১অক্টোবর) রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তথ্য নিশ্চিত করেন সিআইডির মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান। তিনি জানান, প্রতিষ্ঠানটিতে বিনিয়োগ করে প্রতারিত হয়ে রাজধানীর ভাটারা থানায় ১০ জনের নাম উল্লেখ এবং আরো ১০-১৫ জনকে অজ্ঞাত পরিচয়ে আসামি করে একটি মামলা দায়ের করেন এক গ্রাহক। সিআইডির সিডিউলভুক্ত হওয়ায় এ মামলাটির তদন্তের কাজ শুরু করে সংস্থাটির সাইবার পুলিশ সেন্টার। তদন্তের ধারাবাহিকতায় গ্রেফতার হন সাইফুল ইসলাম।তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সিআইডি জানায়, রিং আইডি প্রাথমিকভাবে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা শুরু করে। পরে তারা এ প্ল্যাটফর্মে বিভিন্ন সার্ভিস যোগ করে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ আমানত সংগ্রহ করেছে। এ সব সার্ভিসের ভেতরে রয়েছে বৈদেশিক বিনিয়োগ, কমিউনিটি জবসসহ বিভিন্ন সার্ভিস যার আড়ালে এ আমানত সংগ্রহের কার্যক্রম পরিচালনা করে।

 

দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিপুল পরিমাণ জনগণ এ খাতে বিনিয়োগ করে। এর আগেও তাদের করোনাকালীন ডোনেশনের মাধ্যমে জনগণের কাছে থেকে অর্থ সংগ্রহের বিষয়টি নিয়ে বিভিন্ন মহল থেকে সন্দেহ করা হয়েছিল। বর্তমানে সন্দেহের তালিকায় থাকা বিভিন্ন ই-কমার্স সাইটের মতো তারাও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি এবং ক্রেতাদের কাছে থেকে ই-ওয়ালেটের মাধ্যমে লেনদেন পরিচালনা করছিল।

প্রসঙ্গত ,রিং আইডির প্রতারণার ফাঁদে হবিগঞ্জের উঠতি বয়সীরা : লোভনীয় অফারে হাজার হাজার টাকা খোয়া : এই শিরোনামে গত ২১ সেপ্টেম্বর দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয়েছিল।