ঢাকাTuesday , 15 March 2022
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে সন্ত্রাস-জঙ্গিবাদ ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা প্রশাসকের মতবিনিময়

Link Copied!

নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়ন পরিষদের আয়োজনে সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক,বাল্য বিবাহ,নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫মার্চ) সকালে করগাঁও ইউনিয়ন পরিষদে মত বিনিময় সভার আয়োজন করা হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে ও শিক্ষক রুবেল মিয়ার পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওঃ জালাল আহমদ,গীতা পাঠ করেন কমাল কান্তি আচার্য্য । সভায় স্বাগত বক্তব্য রাখেন,করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা।

মতবিরিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক ইশরাত জাহান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম,হবিগঞ্জ জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক,হবিগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বাছির, উপ পরিচালক কৃষি সম্প্রসারন মোঃ তমিজ উদ্দিন খান, হবিগঞ্জ জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল্লাহ,নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি)উত্তম কুমার দাশ,নবীগঞ্জ উপজেলা কৃষি অফিসার মাকসুদুল করিম,নবীগঞ্জ উপজেলা প্রকৌশলী সাবির আহমদ,নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ, নবীগঞ্জ থানার ওসি অপারেশন আব্দুল কাইয়ুম,নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন,সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া,মোঃ সেলিম তালুকদার,সাংবাদিক মোঃ হাসান চৌধুরী।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা প্রবিন্ড দাশ,প্রধান শিক্ষক ফনি ভূষন রায়, রিয়াজুল করিম জানু, ইউপি সদস্য সাইদুর রহমান, শিক্ষক শংকর পাল, মাদ্রাসার শিক্ষক মাও মুফতি রুহুল আমিন,এলাকার যুবসমাজসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন আপনাদের এলাকার সমস্যার কথা শুনেছি পর্যায়ক্রমে তা বাস্তাবায়ন করা চেষ্টা করবো। তিনি আরো বলেন,নবীগঞ্জ তথা বাংলাদেশের মাটিতে কোন জঙ্গি-সন্ত্রাসীদের স্থান হবে না। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর যারা তরুণ সমাজকে বিভ্রান্ত করে বিপথে চালিত করছে তাদের কেউ-ই বিচারের হাত থেকে রেহাই পাবে না।

সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক,বাল্য বিবাহ,নারী ও শিশু নির্যাতন ও মাদকাসক্তের বিরুদ্ধে জনমত সৃষ্টি ও প্রতিরোধ গড়ে তুলতে সকলকে-ই এগিয়ে আসতে হবে।