ঢাকাFriday , 19 March 2021

নবীগঞ্জে সংখ্যালঘু পরিবারের উপর হামলা : পৌর নির্বাচনের জের

Link Copied!

মোফাজ্জল ইসলাম সজীব ,নবীগঞ্জ :  বিগত ১৬ জানুয়ারী নবীগঞ্জ পৌর নির্বাচনে নৌকায় ভোট দেওয়ায় সংখ্যালঘু পরিবারে হামলা ও বাড়িঘরে ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  ঘটনাটি ঘটেছে পৌর এলাকার ৯নং ওয়ার্ড জয়নগর গ্রামে। বৃহস্পতিবার (১৮মার্চ) রাতে ঘটনাটি ঘটে।
নবীগঞ্জ উপজেলা নবীন দলের সভাপতি মকবুল হোসেন নামে যুবকের নেতৃত্বে হামলা ও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সুজন দাশ (৩৮) নামে এক ব্যাক্তিকে বেধরক মারপিট ও করা হয়েছে। এতে তিনি গুরুতর আহত হন। এসময় তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় সুজন দাশকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ছবি : নবীগঞ্জে একটি সংখ্যালঘু পরিবারের উপর হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে।

এ ঘটনায় সুশীল সমাজে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। নবীগঞ্জ উপজেলা সংখ্যালঘু পরিবারের মধ্যে আতংক বিরাজ করছে।
দেবী দাশ জানান, রাতে আমার দেবর সুজন দাশকে গুরুতর আহত  করেই আমাদের বাড়িতে এসে হামলা চালায়, আমাদের উপর আক্রমন করা হয়। আমরা বাড়ির পেছনের দিকে গিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করি।

ছবি : হামলায় গুরুতর আহত সুমন দাশ

সুমন দাশ নামে এক যুবক জানায়, ১৬ জানুয়ারী পৌর নির্বাচনে আমরা নৌকায় ভোট দেই। এরই জের ধরে জয়নগর গ্রামের মকবুলসহ একদল দুর্বৃত্ত আমাদের ঘরে হামলা ও বাড়িঘরে ভাংচুর চালায়। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সম্প্রতি মকবুল হোসেন বিষ্ফোরক মামলায় দীর্ঘদিন জেলে ছিলেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।