ঢাকাThursday , 18 February 2021
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে চিকিৎসা না পেয়ে অবস্থান কর্মসূচি!

Link Copied!

অঞ্জন রায় ॥   নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাঙ্খিত সেবা না পেয়ে চিকিৎসার দাবীতে অবস্থান কর্মসূচি পালন করেছে রুমা শব্দকর নামে  এক রোগী। এই  রোগীর কাছে টাকা চাওয়ায় রানী বালা রাউত নামে এক পরিচ্ছন্নকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার ৭নং করগাও ইউনিয়নের রুমা শব্দকর কে নিয়ে তার মামা অজিত শব্দকর ১৭ ফেব্রুয়ারী (বুধবার) বিকাল ২:৩০ এর দিকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক রোগীকে ইনডোরের পরিচ্ছন্নকর্মী রানা বালা রাউতের কাছে প্রেরণ করেন। তার নিকট রোগীকে নিয়ে যাওয়ার পর রোগীর ৩দিন যাবৎ পায়খানা না হওয়ার বিষয়টি তাকে বললে তিনি রোগীর কাছে ১৫০০ টাকা দাবী করেন। রোগীর আত্নীয় স্বজন টাকা না দিতে পারায় রোগীকে হাসপাতালে রেখেই পরিচ্ছন্নকর্মী রানী বালা রাউত বাসায় চলে যান।

ছবি : নবীগঞ্জে চিকিৎসার দাবীতে অবস্থান কর্মসুচী পালন

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিকাল ৩.৩০ মিনিটের সময় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রুমা শব্দকর  সুষ্ঠ চিকিৎসা না পাওয়ার দাবিতে অনসন কর্মসূচির ডাক দেওয়া হয় এ সময় অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ রোগীর আত্মীয় স্বজন_ তারমধ্যে উল্ল্যেখযোগ্য উপস্থিতি চৌধুরী ফয়সল সুয়েব সজল শব্দকর, আলিনুর, চৌধুরী ইয়াসির আরাফাত, রবীন্দ্র শব্দকর, ক্ষিতীশ, সুরঞ্জন শব্দকর, সুমন দাস, ইয়াওর মিয়া প্রমুখ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অবস্থান কর্মসূচি  খবর ছড়িয়ে ছিটিয়ে যায় অল্প সময়ে মাঝে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন অবগত হলে তাৎক্ষণিক সময় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে অবস্থান কর্মসূচির কারণে জেনে স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তার সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব ছাবির হোসেন চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওয়ার্ড কাউন্সিলর ফজল চৌধুরী প্রমুখ।
রুমা শব্দকরের চিকিৎসা না পাওয়ায়  রুমা শব্দকরের মামা অজিত শব্দকর উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাক্তার আব্দুস সামাদ বরাবর লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাক্তার আব্দুস সামাদ অভিযোগ আমলে নিয়ে অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাই করে সাময়িক বহিষ্কার করেন রানী বালা রাউত কে।
প্রয়োজনে